18 C
Kolkata
Sunday, February 5, 2023

আমাদের পক্ষে ম্যাচটা কঠিন হবে: কোচ হুয়ান ফেরান্দো

- Advertisement -

ফতোরদায় এফসি গোয়ার কাছে শোচনীয় হার,এই ধাক্কা সামলে পাঁচ দিনের মধ্যে ইন্ডিয়ান সুপার লিগের( ISL) সেরা টিম মানলো মার্কেজের হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়ে মোহনবাগান (ATK Mohun Bagan) দেখিয়ে দিয়েছে তারা নক আউট পর্বে ওঠার লক্ষ্য নিয়েই ISL খেলছে।

- Advertisement -

বাউন্সব্যাক করে স্বভাবতই আত্মবিশ্বাসী মেরিনার্সরা,কিন্তু আত্মতুষ্টিতে ভুগতে রাজি নয়।তাই শনিবার বেঙ্গালুরু এফসি টিমকে সমীহ করছে সতর্কভাবে।বিপক্ষ দলের শক্তি-সামর্থ্য নিয়ে ওয়াকিবহাল সবুজ মেরুন হেডকোচ হুয়ান ফেরান্দো শুক্রবার প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে বিএফসির দলের প্রশংসা করতে গিয়ে বলেন,”বেঙ্গালুরু এফসি কেমন দল, তা মোটামুটি সবারই জানা। ওদের গোলকিপার (গুরপ্রীত সিং সান্ধু), (সুনীল) ছেত্রী, রয় কৃষ্ণা, সন্দেশ ঝিঙ্গন, হাভিয়ে হার্নান্ডেজ কেমন ফুটবলার, তা সবাই জানে। আমার ধারণা, ওরা এই লিগের সেরা তিনটি দলের অন্যতম। আমাদের পক্ষে ম্যাচটা কঠিন হবে। ওরা একটা নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে খেলে। ওরা ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়ে এই লিগে নেমেছে। লিগে দুটো ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচেই ভাল পারফরম্যান্স দেখিয়েছে। দলের সব খেলোয়াড়ই সমান ভাল খেলছে”।

- Advertisement -

রয় কৃষ্ণ, প্রবীর দাস,সন্দেশ ঝিংঘান গত ISL সেশনে সবুজ মেরুন জার্সি গায়ে মাঠ কাঁপিয়েছিল।২০২২-২৩ লিগ মরসুমে এই তিন ফুটবলার বিএফসির স্কোয়াডে নাম লিখিয়েছে। এই তিন ফুটবলারকে খুব কাছ থেকে চেনেন এবং বোঝেন মেরিনার্সদের হেডস্যার হুয়ান ফেরান্দো। যেহেতু রয়,প্রবীর এবং ঝিংঘান গত মরসুমে স্কোয়াডে ছিল তাই সুনীল ছেত্রীদের বিরুদ্ধে মাঠে নামার আগে তা কোনও ভাবে বাড়তি সুবিধা দিতে পারে ATK মোহনবাগানকে।এর জবাবে ফেরান্দো বলেন,”আমার তা মনে হয় না। কারণ, ওরা একেবারে ভিন্ন পরিকল্পনা অনুযায়ী খেলে। প্রবীর, রয়, ঝিংঘানদের সম্পূর্ণ অন্য পরিকল্পনায় খেলানো হয়। ATK মোহনবাগানে ওদের অন্য পরিকল্পনা অনুযায়ী খেলানো হত। তাই এর ফলে কোনও বাড়তি সুবিধা পাব না আমরা।”

গোয়ার মাঠে হতাশাজনক হারের পর টিমগেম নির্ভরফুটবল খেলে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে হুগো বাউমাসরা।টিমগেম খেলেই নিজামর্সদের বিরুদ্ধে বাজিমাৎ করা ATKমোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দো আত্মবিশ্বাসের ঢঙে বলেন “শনিবারের ম্যাচে আমরা ওদের চেয়ে ভাল পরিকল্পনা নিয়ে মাঠে নামব এবং তিন পয়েন্ট জিততে পারব”।লিগে এখন মেরিনার্সরা পিছন ফিরে তাকাতে চাইছে না।নক আউট স্টেজে খেলার লক্ষ্যে তিন পয়েন্টকে টার্গেট করে ম্যাচ বাই ম্যাচ এগোতে চাইছে মেরিনার্স ক্যাম্প।