IPL 2023-‘রবীন্দ্র জাদেজার চেয়ে ভাল অলরাউন্ডার নেই, সিএসকে-র এক্স ফ্যাক্টর হবে’: হরভজন

216
প্রাক্তন ভারত ও চেন্নাই সুপার কিংস (Csk) ক্রিকেটার হরভজন সিং বিশ্বাস করেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2023) টুর্নামেন্টে চারবারের চ্যাম্পিয়ন সিএসকে-র জন্য 'এক্স ফ্যাক্টর' হবেন
Advertisements

প্রাক্তন ভারত ও চেন্নাই সুপার কিংস (Csk) ক্রিকেটার হরভজন সিং বিশ্বাস করেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2023) টুর্নামেন্টে চারবারের চ্যাম্পিয়ন সিএসকে-র জন্য ‘এক্স ফ্যাক্টর’ হবেন। হাঁটুর অস্ত্রোপচারের কারণে বেশ কয়েক মাস বাইরে থাকার পর, জাদেজা আন্তর্জাতিক ক্রিকেটে সফলভাবে ফিরে আসেন এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের ২-১ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  গত বছরের ওঠানামা মৌসুমের পর অভিজ্ঞ এই অলরাউন্ডার আবারো দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে। গত মরসুমে জাদেজাকে দায়িত্ব দেওয়া হয়েছিল যখন মহেন্দ্র সিং ধোনি অনেক বছর ধরে দলের নেতৃত্ব নেওয়ার পরে অধিনায়কত্ব ছেড়েছিলেন।

রবীন্দ্র জাদেজা, যিনি ২০১২ সাল থেকে সিএসকে-র অংশ ছিলেন, তবে অধিনায়ক হিসাবে প্রভাবিত করতে পারেননি। দলটি তাদের প্রথম আট ম্যাচের মধ্যে ছয়টি হেরেছে, তারপরে জাদেজা পদত্যাগ করেন এবং ধোনি আবারও অধিনায়কত্ব গ্রহণ করেন। ধোনি ২০২৩ মরসুমেও অধিনায়কের ভূমিকায় থাকবেন। আইপিএল ২০২৩, ৩১ মার্চ সুপারকিংস এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে।

Advertisements

হরভজন ‘স্টার স্পোর্টস’-কে বলেছেন, “একজন ব্যক্তির সবার নজর রাখা উচিত তিনি হলেন রবীন্দ্র জাদেজা, বিশেষ করে তিনি কীভাবে সিএসকে-এর হয়ে ব্যাট করেন। তাকে ব্যাটিং অর্ডারে পাঠানো যেতে পারে এবং তিনি চার ওভার বলও করবেন। আপনি যদি বিশ্ব ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে দেখেন, আমার মনে হয় না তার চেয়ে ভালো অলরাউন্ডার আর কেউ আছে।

Advertisements

তিনি বলেন, “আমি জাদেজাকে আইপিএলে দেখার অপেক্ষায় আছি। আমার জন্য এক্স ফ্যাক্টর হবে রবীন্দ্র জাদেজা কারণ বোলার এবং ব্যাটসম্যান হিসেবে তিনি এই কন্ডিশনে খুব সফল, তিনি সেখানে এত বছর ধরে খেলছেন। তাই আমার জন্য তিনি অবশ্যই দলের জন্য এক্স ফ্যাক্টর হতে চলেছেন।”
এই প্রাক্তন ভারতীয় স্পিনার বলেছেন যে ধোনিই দলের হৃদয়। হরভজন বলেছেন, “এই দলের সবচেয়ে বড় শক্তি মহেন্দ্র সিং ধোনি। তিনি দলের হৃদয়। তিনি দলটিকে খুব ভালভাবে জানেন এবং তিনি সম্ভবত সেরা ব্যক্তি যিনি দলের প্রতিটি খেলোয়াড়ের কাছ থেকে সর্বোচ্চ অবদান রাখতে পারেন। তার মতে, বেন স্টোকস, মঈন আলি এবং ডেভন কনওয়ে এবং মহেশ তিক্ষার মতো খেলোয়াড়রা আইপিএল ২০২৩-এ দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

হরভজন বলেছেন, “প্রথমে আমি বেন স্টোকস, মঈন আলি, কনওয়েকে বেছে নেব অবশ্যই দলে থাকবেন এবং পাথিরানার চেয়ে তিক্ষনকে প্রাধান্য দেওয়া হবে, কারণ টিকশান চেন্নাইয়ে আরও কার্যকর হবে। কিন্তু যদি মুম্বাইয়ের মতো ভেন্যুতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচ হয়, আমি পাথিরানাকে বেছে নেব কারণ সে মালিঙ্গার মতো বোলিং করে এবং সেখানে স্পিন বড় ভূমিকা পালন করবে না।” তিনি বলেন, “আমাকে যদি চারজন বিদেশী খেলোয়াড় বেছে নিতে হয়, তারা হবে কনওয়ে, বেন স্টোকস, মঈন আলী এবং তিক্ষানা।”

Advertisements