IPL 2023: এবি ডি ভিলিয়ার্সের নজরে এই ক্রিকেটার সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2023) রশিদ খানের নাম অনেকটাই জ্বলে ওঠে। আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে তার আধিপত্য ছিল। তাকে সেরা খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়।

AB de Villiers IPL

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং বিস্ফোরক ব্যাটিংয়ে সবার মন জয় করা এবি ডি ভিলিয়ার্স তার পছন্দের খেলোয়াড় বেছে নিয়েছেন। আশ্চর্যের বিষয়, তিনি বিরাট কোহলি (Virat Kohli), ক্রিস গেইল (Chris Gayle), ডেভিড ওয়ার্নার বা সুরেশ রায়নার নাম নেননি। অলরাউন্ডার রশিদ খানকে টি-টোয়েন্টি ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে বর্ণনা করেছেন ডি ভিলিয়ার্স (AB de Villiers)।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2023) রশিদ খানের নাম অনেকটাই জ্বলে ওঠে। আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে তার আধিপত্য ছিল। তাকে সেরা খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার পর গুজরাট টাইটান্সের হয়ে খেলছেন রশিদ। গত বছর ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করতে মুখ্য ভূমিকা রেখেছিলেন তিনি।

AB de Villiers IPL

রশিদকে নিয়ে কী বললেন ডি ভিলিয়ার্স?
ডি ভিলিয়ার্স তার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) সতীর্থ বিরাট কোহলি এবং ক্রিস গেইলের চেয়ে রশিদ খানকে বেছে নিয়েছেন। তিনি রশিদকে পুরুষ বিজয়ী বলেছেন। সুপারস্পোর্টের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, ‘আমার কাছে এখন পর্যন্ত টি-টোয়েন্টির সেরা খেলোয়াড় রশিদ খান ছাড়া আর কেউ নন। ব্যাট-বলে দুর্দান্ত পারফর্ম করেন। দুই বিভাগেই ম্যাচ উইনার রশিদ। সবসময় জিততে চাই। সে খুবই প্রতিযোগী এবং শুধু সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়দের একজন নয়, সেরা।

রশিদকে ড্রাফটের মাধ্যমে নির্বাচিত করেছে গুজরাট
আইপিএলের গত আসরে ১৯টি ম্যাচ খেলেছেন রশিদ। এ সময় তিনি ১৯ উইকেট নেন। ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে তিনি ৯৩ উইকেট নিয়েছিলেন। গুজরাট তাকে গতবার নিলামে অন্তর্ভুক্ত করেনি, শুধুমাত্র খসড়ার মাধ্যমে। তিনি ছাড়াও অধিনায়ক হার্দিক পান্ড্য ও শুভমান গিলকেও বেছে নিয়েছে গুজরাট।