IPL 2022 : শততম ম্যাচে রাহুলের সেঞ্চুরি, পূর্ণিমাতেও অমাবস্যা মুম্বাইয়ে

64

আইপিএল (IPL 2022) কেরিয়ারের শততম ম্যাচে সেঞ্চুরি লোকেশ রাহুলের (Lokesh Rahul)। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে একাই রাজত্ব করলেন ব্রাবর্ন স্টেডিয়ামে। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে (Lucknow Super Giants vs Mumbai Indians) হেলায় জিতল লখনউ সুপার জায়ান্টস। 

শনিবার লিগের দু’টি ম্যাচ। প্রথম ম্যাচ ছিল লখনউ এবং মুম্বাইয়ের বিরুদ্ধে। শুরু থেকেই দাপিয়ে খেলতে শুরু করেছিল লোকেশ রাহুল এবং কুইন্ট ডি কক জুটি। ১৩ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। লোকেশ রাহুল নিজে বড় রান করলেও দলের বাকিরা ছিলেন প্রায় নিষ্প্রভ। রাহুল এবং কুইন্টন ছাড়া উল্লেখযোগ্য রান মণীশ পান্ডের (২৯ বলে ৩৮ রান)। দলগতভাবে ব্যাটসম্যানরা রান করতে পারলে এ’দিন দু’শোর ওপর রান তুলতে পারতো লখনউ (১৯৯/৪)।

ষাট বলে ১০৩ রান করে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল। নয়টি বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারি নিয়ে সাজানো তাঁর ইনিংস। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আরও এক ব্যাটসম্যান করেছিলেন শতরান। রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জস বাটলার ছেলেখেলা করেছিলেন মুম্বাইয়ের বোলারদের নিয়ে। 

চলতি লিগের প্রথম জয় পাওয়ার জন্য মরিয়া ছিল মুম্বাই। দলের কোনো ব্যাটসম্যান বড় রান করতে না পারলেও প্রয়োজনীয় ইনিংস খেলার চেষ্টা করেছেন তাঁরা। তিন নম্বরে নেমে ১৩ বলে ৩১ রানের ইনিংস খেলেছিলেন ব্রেভিস। সূর্যকুমার যাদবের নামের পাশে ২৭ বলে ৩৭ রান। 

মুম্বাই ইন্ডিয়ান্সের ষষ্ঠ পরাজয় যখন অনিবার্য মনে হচ্ছিল তখনই মাঠে ঝড়। ঝড় তুলেছিলেন কায়রান পোলার্ড এবং জয়দেব উনাদকাট (৬ বলে ১৪ রান)। মুরুগান অশ্বিন নেমেই হাঁকিয়েছিলেন ছয়। পরের বলে রান আউট। ম্যাচের অন্তিম ওভারের পঞ্চম বলে আউট পোলার্ড (১৪ বলে ২৫ রান)। নির্ধারিত কুড়ি ওভারে দলের স্কোর ১৮১/৯। পূর্ণিমাতেও সেই অন্ধকারে মুম্বাই ইন্ডিয়ান্স। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)