IND vs AUS: তৃতীয় টেস্টের আগে দেশে ফিরবেন অস্ট্রেলিয়ান অধিনায়ক, কী কারণ, কবে ফিরবেন

ভারত ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) মধ্যকার টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের আগে দেশে ফিরবেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)।

Australian captain Pat Cummins

ভারত ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) মধ্যকার টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের আগে দেশে ফিরবেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। পারিবারিক অসুস্থতার কারণে কামিন্স কিছু সময়ের জন্য দেশে যাবেন, বাকি দল ভারতেই থাকবেন। প্রসঙ্গত, ১ মার্চ থেকে শুরু হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ। এমন পরিস্থিতিতে ম্যাচ শুরুর আগেই ভারতে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে। ইন্দোরে তৃতীয় টেস্টের আগে সিডনি যাবেন ২৯ বছর বয়সী কামিন্স।

কামিন্স এখন পর্যন্ত বর্ডার গাভাস্কার ট্রফিতে ৩৯.৬৬ গড়ে তিনটি উইকেট নিয়েছেন। তবে চার ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচেই হেরেছে তার দল। এখন অস্ট্রেলিয়ার সিরিজ জয়ের সুযোগ না থাকলেও বাকি দুই ম্যাচ জিতে সিরিজ ড্র করতে পারে ক্যাঙ্গারু দল।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

দিল্লি টেস্ট ছয় উইকেটে জিতে বর্ডার-গাভাস্কার ট্রফি দখল করেছে ভারতীয় দল। চার ম্যাচের সিরিজে ভারত ২-০ ব্যবধানে এগিয়ে আছে। সর্বশেষ বর্ডার-গাভাস্কার ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে সিরিজ ড্র হলেও এই ট্রফি ভারতের কাছেই থাকবে। তবে অস্ট্রেলিয়া দল চাইবে বাকি দুই ম্যাচে ভালো পারফর্ম করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে।

তৃতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে দুই দলের খেলোয়াড়দের বিশ্রামের সময় রয়েছে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের আবার দলবদ্ধ হতে হবে এবং নতুন শক্তি নিয়ে সিরিজে ফেরার চেষ্টা করতে হবে।

এই সিরিজে অস্ট্রেলিয়া দল তিন দিনের মধ্যে দুটি ম্যাচই হেরেছে। প্রথম ম্যাচে ইনিংস ব্যবধানে হারের মুখে পড়ে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ম্যাচে ক্যাঙ্গারু দল আরও ভালো খেলে মাত্র ছয় উইকেটের ব্যবধানে হারে। দুই ম্যাচেই অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস প্রায় এক সেশনে গুটিয়ে যায়। সিরিজের বাকি দুই ম্যাচে ভালো করতে হলে দ্বিতীয় ইনিংসে নিজেদের খেলায় উন্নতি করতে হবে অস্ট্রেলিয়াকে।

দিল্লি টেস্টে, অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৩ রান করেছিল, কিন্তু দ্বিতীয় ইনিংসে এই দলটি মাত্র ১ রানে গুটিয়ে যায়। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ৪২ রানে সাত উইকেট নেন রবীন্দ্র জাদেজা। এটাই তার টেস্ট ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স। সন্তানের জন্মের জন্য দেশে ফিরেছিলেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ অলরাউন্ডার মিচেল স্বাপসন। তৃতীয় ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

বর্ডার গাভাস্কার ট্রফির বাকি দুই ম্যাচের জন্য দুই দল
অস্ট্রেলিয়া: প্যাট কামিন্স (সি), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, ম্যাথিউ কুহনম্যান, মারনাস লাবুশেন, নাথান লিয়ন, ল্যান্স মরিস, টড মারফি, ম্যাথু রেনশ স্টিভ স্মিথ (ভিসি), মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত, ঈশান কিশান, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ শামীম সিরাজ, উমেশ যাদব, সূর্যকুমার যাদব, জয়দেব উনাদকাট।