Lionel Messi: মেসির শেষের শুরু? অপেক্ষার কয়েক ঘন্টা

34
Messi r maradona

‘শেষের শুরু’ এভাবেই দেখা যায় লিওনেল মেসির (Lionel Messi) ফুটবল বিশ্বকাপ অভিযানকে। সৌদি আরবের বিরুদ্ধে মাঠে নেমে তিনি নিজের শেষ বিশ্বকাপ (Qatar WC) খেলার শুরুটা করবেন। কাতারে মুখোমুখি (Argentina) আর্জেন্টিনা ও (Saudi Arabia) সৌদি আরব।

Goal.Com জানাচ্ছে, বিশ্বকাপের আসরে বারবার তুমুল আলোচিত হলেও এখনও কাপ জয় না করতে পারায় মেসি প্রবল চাপের মুখে। অভিযোগ, বিশ্ববন্দিত এই ফুটবলার ক্লাবের খেলায় সেরা, কিন্তু দেশের হয়ে তিনি অসফল। অথচ প্রয়াত আর্জেন্টিনীয় তথা বিশ্ব ফুটবলের কিংবদন্তি দিয়েগো মারাদোনার (Maradona) পাশাপাশি বারবার লিওনেল মেসির (Messi) নাম উঠে এসেছে। তবে মারাদোনা আর্জেন্টিনাকে (Argentina) বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। মেসি ক্লাবকে জগত শ্রেষ্ঠ করলেও দেশকে সেরা করতে পারেননি।

Sports World জানাচ্ছে, ১৯৮৬ সালে মারাদোনার ভুবনমোহিনী খেলায় দ্বিতীয়বার বিশ্বকাপ জয়ী হয়েছিল আর্জেন্টিনা। গত ৩৬ বছরে ৮ টি বিশ্বকাপ খেলেছে আর্জেন্টিনা। তবে মারাদোনাও হয়েছিলেন অসফল। তাঁকে ঘিরে মাদক বিতর্ক, নির্বাসন ও ফিরে আসা। রাজনৈতিকভাবে সরাসরি মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে গিয়ে কিউবা ও বামপন্থী শিবিরকে সমর্থন, সবশেষে অকাল প্রয়ান নিয়ে তিনি কিংবদন্তি চরিত্র। মারাদোনা পরবর্তী সময়ে আর্জেন্টিনা থেকে সর্বাধিক সফল ফুটবলার মেসি। তিনিও চারটি বিশ্বকাপ খেলেছেন। ক্লাব ফুটবলে ম্যাচের পর ম্যাচে ফুটবল জাদু দেখিয়েছেন। দেশের হয়ে খেলার সময় হতাশ পারফরম্যান্স তাঁর। আর মারাদোনা দেশ ও ক্নাবের খেলাতেও চূড়াম্ত সফল হয়েছিলেন।

Al Jazeera জানাচ্ছে, কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে খেলতে নামার আগেই মেসি নামের উন্মাদনা শুরু হয়ে গেছে। নিজের শেষ বিশ্বকাপে এসে কাতারের মরুভূমির বুকে ফুটবলের ফুল ফোটাতে পারবেন তো মেসি নাকি ফের অকৃতকার্য হয়ে বিশ্বফুটবল থেকে বিদায় নেবেন, পুরো বিশ্বে চলছে আলোড়ন। অপেক্ষার কয়েক ঘন্টা মেসির শেষের শুরু

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)