Mohun Bagan: মঙ্গলবার থেকেই ডার্বি প্রস্তুতি শুরু বাগান বাহিনীর

১লা মার্চ নিজেদের ঘরের মাঠে খালিদ জামিলের জামশেদপুর এফসির বিপক্ষে ম্যাচ খেলেছে মোহনবাগান (Mohun Bagan) সুপারজায়ান্টস। এসেছে বড় ব্যবধানে জয়। এমনকি গোল পেয়েছেন দলের অন্যতম…

mohun bagan

১লা মার্চ নিজেদের ঘরের মাঠে খালিদ জামিলের জামশেদপুর এফসির বিপক্ষে ম্যাচ খেলেছে মোহনবাগান (Mohun Bagan) সুপারজায়ান্টস। এসেছে বড় ব্যবধানে জয়। এমনকি গোল পেয়েছেন দলের অন্যতম তিন ভরসাযোগ্য ফুটবলার তথা জেসন কামিন্স, দিমিত্রি পেত্রাতোস এবং আর্মান্দো সাদিকু।

এবার সেই ছন্দ বজায় রেখেই ডার্বি জয়ের পরিকল্পনা করছেন দলের বর্তমান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। সূচী অনুসারে আগামী ১০ মার্চ চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইমামি ইস্টবেঙ্গলের বিপক্ষে খেলতে নামার কথা সবুজ-মেরুনের। যদিও এখনো পর্যন্ত চূড়ান্ত হয়নি এই ম্যাচের সময়। তবে যতদূর জানা গিয়েছে শহর কলকাতার বুকেই আয়োজিত হতে পারে এই ম্যাচ।

তবে জামশেদপুর বধ করার পর এখনো পর্যন্ত বল পায়ে অনুশীলনে নামেনি মেরিনার্সরা। আসলে গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকে একটানা অনেকগুলো ম্যাচ খেলতে হয়েছে শুভাশিস বসুদের। হোম ম্যাচের পাশাপাশি অ্যাওয়ে ম্যাচ ও ছিল বেশ কয়েকটি। যারফলে ক্লান্তির ছাপ স্পষ্ট ছিল দলের ফুটবলারদের মধ্যে।

তাই সবদিক বিচার বিবেচনা করেই খেলোয়াড়দের বেশ কয়েকদিন ছুটি দিয়েছিলেন কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। তবে এবার এই মঙ্গলবার থেকেই অনুশীলন শুরু করছে গতবারের আইএসএল জয়ীরা। আসন্ন ইস্টবেঙ্গল ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে এবারের লিগশিল্ড জয়ের পথ প্রশস্ত করাই অন্যতম লক্ষ্য লিস্টনদের।‌

তারপরেও মুম্বাই সিটি এফসি থেকে শুরু করে কেরালা ব্লাস্টার্স, বেঙ্গালুরু এফসি এবং ওয়েন কোয়েলের চেন্নাইন এফসির মত ক্লাবের সাথে খেলতে হবে মেরিনার্সদের। সেইমতো দলের ফুটবলারদের ফিটনেসের উপরেও বাড়তি নজর দিচ্ছেন বাগান কোচ।