ফেডারেশনের বিরুদ্ধে তোপ দাগলেন বাইচুং ভুটিয়া

88

আবারোও সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) সিদ্ধান্তের বিরুদ্ধে গলা ফাটালেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া। দেশের ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে যে, ভারতের অনূর্ধ্ব ১৭ মহিলা জাতীয় দলকে বার্সেলোনাতে পাঠানো হবে। ফেডারেশনের এই সিদ্ধান্তের বিরোধীতা করেছেন বাইচুং

এই প্রসঙ্গে সংবাদস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বাইচুং ভুটিয়ার মত হল, AIFF’র ভারতীয় মহিলা অনূর্ধ্ব-১৭ দলকে বার্সেলোনায় পাঠানোর সিদ্ধান্ত খেলোয়াড়দের উপকার করবে না। ভারতীয় ফুটবলের ‘পাহাড়ি বিছে’ এই নামেই ভাইচুং ভুটিয়ার পরিচিতি, ভাইচুং বলেন, AIFF এর পরিবর্তে অন্যান্য জাতীয় দলকে ভারতে খেলার জন্য আমন্ত্রণ জানানো উচিত ছিল। ফলে ফের একবার ফেডারেশন বনাম বাইচুং দ্বৈরথ সামনে চলে আসলো।

উল্লেখ্য যে, ইতিমধ্যেই ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনে (AIFF) সাজি প্রভাকরণের সেক্রেটারি- জেনারেল হিসেবে নিয়োগের বিষয়টি নিয়ে সরব হয়েছেন এবং ফেডারেশনের সিদ্ধান্তকে পুনর্বিবেচনা” করতে বলেছেন।

এই ইস্যুতে AIFF সভাপতি কল্যাণ চৌবেকে ভাইচুং চিঠি লিখেছেন। ওই চিঠিতে বাইচুং ভুটিয়া AIFF সভাপতির কাছে প্রস্তাব রেখেছেন যে, ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির এজেন্ডায় এই ইস্যুকে অন্তর্ভুক্ত করার।

অন্যদিকে, ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে চিঠিটি পেয়েছেন বলে স্বীকার করে প্রতিক্রিয়াতে বলেন, “আমি চিঠিটি পেয়েছি এবং এটি কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা করা হবে।” সব মিলিয়ে AIFF’র একের পর এক সিদ্ধান্ত বনাম বাইচুং ভুটিয়ার প্রতিবাদে মুখ খোলার গোটা ঘটনা ভারতীয় ফুটবল মহলে সাড়া ফেলে দিয়েছে।

বিশেষত, বাইচুং ভুটিয়ার তরফ থেকে এই প্রতিবাদের ঝড় এমন একটা সময়ে উঠেছে, যখন বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো অক্টোবরের শেষ সপ্তাহে ভারতে আসতে চলেছেন। গোটা ইস্যুতে ভারতীয় ফুটবল মহলের সঙ্গে বিশ্ব ফুটবল মহলের যাবতীয় ফোকাস এখন ভারতীয় ফুটবল ঘিরে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)