Sunday, January 29, 2023

Cricket: পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন ওয়াসিম আক্রম

- Advertisement -

#WasimAkram
স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড সিরিজের বাতিলের হতাশার ধাক্কা এখনও সামলে উঠতে পারে নি পাকিস্তান ক্রিকেট। এরই মধ্যে আবার ইংল্যান্ডও পাক সফর বাতিলের ঘোষণা করে দিল।স্বভাবতই হতাশ পাক ক্রিকেট মহল। এই নিয়ে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম।

ওয়াসিমের আক্রম নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সফর বাতিল প্রসঙ্গে সামাজিক মাধ্যমে লিখেছেন,”সারা জীবন ভেড়ার চেয়ে এক দিনের জন্য সিংহ হওয়া ভালো। দুর্ভাগ্যবশত আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে সন্ত্রাসের হুমকি প্রতিটি দেশে খেলাধুলা এবং বিনোদনকে হতাশ করে। তার চেয়ে অন্য কিছু নয় … “। প্রসঙ্গত, ইংল্যান্ড এণ্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি) এক প্রেস বিবৃতি জারি করে পাকিস্তান সফর বাতিলের ঘোষণা করেছে।

ইসিবি পাক সফর বাতিলের জন্য ক্রিকেটারদের নিরাপত্তা জনিত সমস্যাকে সামনে এনেছে।নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ইসিবি বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, ‘পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলা পুরুষ ও মহিলা দলের ম্যাচগুলো নিয়ে চলতি সপ্তাহে আলোচনায় বসেছিল ইসিবি। অনিচ্ছা থাকা সত্ত্বেও দুই দলের অক্টোবরের সফর প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।” প্রেস বিবৃতিতে এও বলা হয়েছে, ‘নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাওয়া পিসিবির জন্য এই সিদ্ধান্ত অনেক বড় ধরনের হতাশার।
এখানেই থেমে না থেকে ইসিবি তরফ থেকে এও জানানো হয়েছে,

- Advertisement -

এটি আমরা বুঝতে পেরেছি। এর আগের দুই গ্রীষ্ম মরশুমে ইসিবির প্রতি তাদের সমর্থনের সঙ্গে বন্ধুত্বের অনেক বড় একটি প্রদর্শন হয়েছে। তাই পাকিস্তান ক্রিকেটে এইভাবে (সফর বাতিল) প্রভাবের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ২০২২ সালে আমাদের মূল সফর পরিকল্পনা মতোই এগিয়ে যাবে।’ স্বভাবতই এই সফর বাতিল হওয়ায় পাকিস্তান ক্রিকেট মহল তেঁতে রয়েছে।