FIFA World Cup: ২০৩৪ সালের বিশ্বকাপে আগ্ৰহী ইন্দোনেশিয়া, ফের আসর এশিয়াতে?

গত বছর কাতারে আয়োজিত হয়েছে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup) । যেখানে পূর্বের বিজয়ী দেশ ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের জন্য খেতাব জয় করেছে আর্জেন্টিনা। নিজের ক্যারিয়ার…

2030 FIFA World Cup

গত বছর কাতারে আয়োজিত হয়েছে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup) । যেখানে পূর্বের বিজয়ী দেশ ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের জন্য খেতাব জয় করেছে আর্জেন্টিনা। নিজের ক্যারিয়ার বিশ্বকাপের স্বাদ পেয়েছেন মেসি। যা দেখে খুশি আপামর ফুটবলপ্রেমী মানুষ। তবে সেখানেই শেষ নয়। আবারও বিশ্বকাপের আসর বসতে পারে এশিয়ার বুকে।

অবাক লাগলেও এটাই সত্যি। এখন থেকে সেই চেষ্টাই নাকি চালানো হচ্ছে মালয়েশিয়া, থেকে শুরু করে সিঙ্গাপুর, ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলোর তরফ থেকে। যতদূর জানা গিয়েছে, আগামী ২০৩৪ সালের বিশ্বকাপে অজিদের সঙ্গে জোট বেঁধে এই আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করারই নাকি পরিকল্পনা রয়েছে এই সমস্ত দেশগুলোর।

এই প্রসঙ্গে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ইন্দোনেশিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি বলেন,” আমরা এই গোটা বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা চালাচ্ছি। সেইসাথে আমরা মালয়েশিয়া ও সিঙ্গাপুরের ফুটবল সংস্থার সঙ্গে ও কথা বলছি। আমরা আলোচনা করে যৌথভাবে আগামী ২০২৯ সালে ফিফা ক্লাব বিশ্বকাপ নাহলে ২০৩৪ সালে ফিফা ফুটবল বিশ্বকাপ আয়োজনের চেষ্টা করবো।”

তবে এখানেই শেষ নয়। আগামী ২০৩৪ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য নাকি সৌদি আরবের তরফ থেকে ও আগ্ৰহ দেখানো হয়েছে। যারফলে, প্রবল ধোঁয়াশা দেখা দিয়েছে সর্বত্র। তবে চলতি বছরের ৩১ অক্টোবর আয়োজক দেশ হওয়ার জন্য বিড জমা দেওয়ার শেষ তারিখ জানানো হয়েছে। তারপরেই দিনের আলোর মতো পরিষ্কার হয়ে যাবে সমস্ত কিছু।