TMC vs BJP: শুভেন্দুর গড়ে ভাইপোর খেলা, এক মাস আগেই উপস্থিত কুণাল

21
suvendu adhikari abhishek banerjee

একাধিক দুর্নীতির অভিযোগে ডুবেছে দল। একাধিক অভিযোগ উঠেছে দলের (TMC) নেতাদের বিরুদ্ধে। এরই মধ্যে চলতি বছরেই সরকার বদলের ইঙ্গিত দিয়ে নিজেদের পালে হাওয়া ধরাতে চাইছে শুভেন্দু-সুকান্তরা । তাই এবার ময়দানে নামতে চাইছেন তৃণমূলের (BJP) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতেই আগামী ৩ ডিসেম্বর সভা করবেন তিনি। এবিষয়ে জেলা নেতৃত্বকে অবগত করা হয়েছে তৃণমূলের তরফে। সেকারণেই এক মাস আগে পাঠানো হল কুণাল ঘোষকে।

 তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারীর গড়ে দায়িত্ব দেওয়া হয়েছে কুণাল ঘোষকে। জেলা নেতৃত্বের সঙ্গে হাত মিলিয়ে পঞ্চায়েত নির্বাচনের রণনীতি তৈরি করবেন তিনি। এরই মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমাবেশের খবর রাজ্য রাজনীতিতে আলাদা মাত্রা যোগ করেছে। পুরসভা নির্বাচনে যে খরা ছিল শুভেন্দু অধিকারীর গড়ে, সেটা কাটিয়ে ওঠার আগেই কর্মীদের চাঙ্গা করতে মেদিনীপুর যাচ্ছেন অভিষেক। 

রাজনৈতিক মহলের ধারণা, পঞ্চায়েত নির্বাচনে এবার কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হবে তৃণমূলকে। সেদিক থেকে পূর্ব মেদিনীপুর তৃণমূলের কাছে এবার প্রেস্টিজের ফাইট। কারণ, দীর্ঘ সময় ধরেই জেলার রাশ ছিল অধিকারী পরিবারের হাতে। গত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করে বিড়ম্বনায় ফেলেছিলেন শুভেন্দু অধিকারী। তাই শুভেন্দুর গড়ে নিজেই প্রচারে যাবেন অভিষেক। 

 আগামী ৪ নভেম্বর ডায়মণ্ড হারবারে জনসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরেই কাঁথিতে সভা করবেন তিনি। তবে অভিষেকের সভা নিয়ে এখনও অবধি চুড়ান্ত কোনও বার্তা আসেনি। তবে এটা যে পঞ্চায়েত নির্বাচনের প্রচারের জন্য শুভ সুচনা, এবিষয়ে সন্দেহ নেই। তাই অভিষেকের বার্তার দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)