Explosive Saugata Roy: দলের নেতারা জেলে, সৌগতর নজরে দুর্নীতি বলা যাবে না

23
Saugata Roy

একাধিক দুর্নীতিতে নাম জড়িয়েছে শাসক দলের নেতাদের। এরই মধ্যে নিয়োগ দুর্নীতি মামলায় হেফাজতে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কারাবাসে রয়েছেন, অনুব্রত মণ্ডল, মানিক ভট্টাচার্যের মতো নেতারাও। এরই মধ্যে ফের বিস্ফোরক মন্তব্য করে দলকে স্বচ্ছ প্রমাণ করতে চাইলেন দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)।

এদিন সৌগত রায় বলেন, সিবিআই ও ইডির যা করার আছে তাঁরা করছে। কোর্ট রায় দিক, তবেই সেটা প্রমাণিত হবে। যতক্ষণ অবধি না কোর্ট রায় দিচ্ছে, ততক্ষণ অবধি কোনও বা কোথায় দুর্নীতি হচ্ছে, তা চূড়ান্তভাবে বলা যাবে না। তৃণমূলের বর্ষীয়ান সাংসদের মন্তব্য রাজনৈতিক মহলে আলোড়ন ফেলে দিয়েছে।

যদিও সৌগত রায়ের এধরনের মন্তব্য নতুন কিছু নয়। এর আগে দলকে স্বচ্ছতার শতাংশে বিচার করেছেন সাংসদ। আবার কখনও বলেছেন, যাঁদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মামলা চলছে, তাঁদের পক্ষে দল দাঁড়াবে না। তাঁদের নিজেদেরই নিজেদের রক্ষা করতে হবে। আমরা দলের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি নিয়েছি। কোনও দুর্নীতির সঙ্গে আমরা আপোস করব না।

আবার দুই একটা লোকের কারণে দলের দুর্নাম হতেই সাংসদের মন্তব্য, যদি দলের এক শতাংশ কিংবা দু’শতাংশ লোক দুর্নীতি করে থাকে, তাহলে তাঁদের সঙ্গে আমরা সম্পর্ক রাখছি না। এটাই আমাদের দলের সিদ্ধান্ত। আর এটাই আমরা সব জায়গায় বলছি। তার কারণ দু-একটা লোক অন্যায় করলে আমাদের ভালো কাজ মুছে ফেলা যাবে না। এখানেই শেষ নয়, বিরোধীদের উদ্দেশ্যে মন্তব্য করে তৃণমূল সাংসদ বলেন, যারা আমাদের বেশি নিন্দা করছে, তৃণমূলের সেই সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে। এই দিন অপেক্ষা করছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)