TMC: ‘ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল’ বলা মুকুলকেই পঞ্চায়েতে ভরসা মমতার

49
Mukul Roy

অনুব্রত মণ্ডলের সামনেই মুকুল রায় বলেছিলেন ভারতীয় জনতা পার্টি মানেই তৃ়ণমূল’। এতে তৃণমূল কংগ্রেস (TMC) পড়েছিল চরম বিতর্কে। তৃণমূল থেকে বিজেপি ঘুরে ফের তৃণমূলে ফেরা মুকুল রায়কে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিশেষ গুরুত্বপূর্ণ দায়িত্ব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায় অসুস্থ থাকায় গুরুদায়িত্ব পেয়েছেন মুকুল রায়। 

তৃ়ণমূল অন্দরমহলে গুঞ্জন মুকুল রায় পুরো রাজ্যের সব ব্লকের সংগঠন হাতের তালুর মতো চেনেন। তিনি যখন বিজেপিতে গেছিলেন জেলায় জেলায় তৃণমূলের সংগঠনকে ভাঙানোর দায়িত নেন। সেই কাজে তিনি কিছুটা সফল হন। রাজ্য জুড়ে মুকুল রায়ের মতো আর কেউ সংগঠনের নিচুতলা পর্যন্ত ওয়াকিবহাল নন।

বিজেপি ছেড়ে গত বছরের জুন মাসে তৃণমূলে প্রত্যাবর্তন করেন একদা তৃণমূলেরই সেকেণ্ড ইন কম্যান্ড মুকুল রায়। তবে দলে তাঁর ভূমিকা কী? তা নিয়ে প্রশ্ন উঠছিল ক্রমাগত। অভিষেকের অসুস্থতার জেরে মমতার মধ্যস্থতায় ফের তৃণমূলে গুরুত্ব ফিরে পেলেন মুকুল রায়৷ 

জানা গেছে, বিজয়া দশমীর সৌজন্যমূলক সাক্ষাতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ঘন্টাখানেক বৈঠক হয় মুকুল রায়ের৷ এরপরেই একধিক বিধায়ক ও নেতৃত্ব মুকুলের কাছে আনাগোনা শুরু করেছেন৷ অলিখিতভাবে একাধিক জেলার দায়িত্ব তাকে দিয়েছে তৃণমূল। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয় তৃণমূল ছাড়াও একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আনাগোনা হয়। সেখানে মুকুল রায়ের সঙ্গে নেতারা দেখা করলেন। ছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ বেশ কয়েকজন। 

সম্প্রতি আমেরিকায় চোখ অপারেশনের পর কলকাতায় ফিরেছেন অভিষেক৷ দলের সাধারণ সম্পাদক হিসাবে পঞ্চায়েত নির্বাচনের আগে তার ওপর গুরুদায়িত্ব থাকলেও শারীরিক সমস্যার কারণে বেশ কিছুটা বাধা পেতে হচ্ছে অভিষেককে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)