Suvendu Adhikari: তৃণমূল থেকে আসা শুভেন্দুকে বিজেপি রাজ্য সভাপতি করতে নারাজ সংঘ

43
Suvendu Adhikari

সুকান্ত মজুমদারের পর রাজ্য সভাপতি পদের জন্য শুভেন্দু অধিকারীকে নিয়ে বিজেপির অন্দরেই ক্ষোভ শুরু। তেমনই নারাজ RSS বা সংঘ পরিবার।অন্য দল থেকে আসা কোনও নেতাকেই এত কম সময়ে প্রাধান্য দেওয়া হোক। চায় না আরএসএস।

After by election defet local bjp leders attacks sate leaders

সূত্রের খবর, আরএসএসের তরফে দাবি করা হচ্ছে বাংলায় রাজ্য সভাপতির পদে দীর্ঘ সময়ের বিজেপি কর্মীকেই বসানো হোক। তবে নতুন কাকে প্রাধান্য দেওয়া হবে সেবিষয়ে আরএসএসের তরফে এখনও অবধি কিছুই জানানো হয়নি। কিন্তু রাজ্য সভাপতি হিসাবে শুভেন্দুকেই এগিয়ে রেখেছেন দীন দয়াল উপাধ্যায় মার্গের নেতারা।

এর আগে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ছিলেন। দীর্ঘ সময় ধরে আরএসএসের কর্মী হিসাবে নিযুক্ত ছিলেন। কিন্তু সুকান্ত মজুমদার দায়িত্ব নেওয়ার পরেই বাংলায় বিজেপির সংগঠন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। পুরাতনদের গুরুত্ব না দেওয়ারও অভিযোগ তুলেছেন অনেকে। এমনকি রাজ্যের সাংগঠনিক দায়িত্ব নিয়ে প্রকাশ্যে মুখ খুলেছেন দলের নেতারাই।

l

রাজ্যে বিজেপির যা অবস্থা তাতে সংগঠন নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। শোনা যাচ্ছিল, চলতি বছরেই রাজ্য সভাপতি পদে বদল আনতে চাইছিলেন জেপি নাড্ডা। সেই পদের জন্য শুভেন্দু অধিকারীকেই এগিয়ে রাখা হচ্ছিল। এমনকি এও দাবি কর,আ হচ্ছিল, শুধুমাত্র কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পরেই চুড়ান্ত নাম ঘোষণা করা হতে পারে।

আগামী মাসেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সরকারি কাজে কলকাতায় আসলেও সাংগঠনিক বিষয়ে একবার জল মাপতে চাইছেন তিনি। এরপর সমস্ত রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। দিল্লির নেতাদের কথায়, শুভেন্দুর কাঁধে দায়িত্ব তুলে দিলে আগের থেকে অনেকটা চাঙ্গা হবে বিজেপি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)