Partition of Bengal: স্বরাষ্ট্র মন্ত্রকের বার্তায় গ্রেটার নেতার দাবি বঙ্গভঙ্গ হচ্ছেই, পেলেন মমতার উপহার

125
  • গ্রেটার কোচবিহার নেতা অনন্ত মহারাজ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের বৈঠক
  • অনন্ত মহারাজের জন্য মুখ্যমন্ত্রীর পাঠানো উপহার দিতে যান প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।
  • তৃণমূল কংগ্রেস আমলেই রাজ্য ভাঙবে? উত্তরবঙ্গ জুড়ে আলোড়ন (Partition of Bengal)

পশ্চিমবঙ্গ (West Bengal) ভেঙে আলাদা উত্তরবঙ্গ (North Bengal) তৈরি হচ্ছেই। এমনই দাবি করলেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসেসিয়েশন (GCPA) নেতা অনন্ত মহারাজ। সম্প্রতি তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে ছিলেন। আর মঞ্চ থেকে নেমেই রাজ্য ভাগের দাবি তুলেছিলেন। শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের সঙ্গে বিশেষ বৈঠক করেন অনন্ত মহারাজ। বৈঠক শেষে বঙ্গভঙ্গ হচ্ছেই বলে বার্তা দেন তিনি।

  • শুক্রবার কোচবিহারের ভেটাগুড়িতে অনন্ত মহারাজ ও নিশীথ প্রামানিকের বৈঠক হয়।
  • বৈঠকের পর অনন্ত মহারাজ বলেন, উত্তরবঙ্গ হওয়া এখন সময়ের অপেক্ষা। স্বরাষ্ট্রমন্ত্রক এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

অনন্ত মহারাজ সরাসরি রাজ্য ভাগের দাবি করলেও এবিষয়ে কিছু বলতে রাজি হননি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি বলেন, অনন্ত মহারাজের সাথে সৌজন্য সাক্ষাত হয়েছে।

mamata-nabanna

বৈঠকের পর অনন্ত মহারাজ বলেন, দ্রুত রাজ্য ভাগের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সময় কত লাগবে সেটা আমি বলতে পারব না। সেটা সময় বলবে। সেটা সময় লাগলেও হচ্ছে। সরকার যেটা বক্তব্য রাখার সেটা দিয়েছে। সেটা তো বারবার দিতে পারে না। একশো শতাংশ সঠিক যে নতুন রাজ্য হচ্ছে।

আগামী বছরেই উত্তরবঙ্গ কেন্দ্রশাসিত অঞ্চলের তকমা পেতে চলেছে। এমন বার্তা উত্তরবঙ্গ জুড়ে তীব্র আলোড়ন ফেলেছে। রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির নেতারা বারবার রাজ্য ভাগের দাবি করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বলেছেন রাজ্য ভাগ হবেনা। তবে গত কয়েকদিনে রাজ্য ভাগের দাবিতে উত্তরবঙ্গ জুড়ে যে আলোড়ন পড়েছে তার পর নীরব তৃণমূল কংগ্রেস।

রাজ্য ভাগ মেনে নেওয়া হবেনা বলেই জানিয়েছে সিপিআইএম।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)