Friday, February 3, 2023

অসমে বিজেপি সরকারের অতিথি জঙ্গি নেতা জীবন সিংহ পাচ্ছে লোভনীয় পদ

- Advertisement -

শান্তি বৈঠকের টেবিলেই বাংলা ভাগের সিদ্ধান্ত নিয়ে পদক্ষেপ। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সব দেখভাল করছেন। পৃথক কামতাপুর নাকি উত্তরবঙ্গ এই প্রশ্নে দোলাচলে জঙ্গি নেতা (Jibon Singh) জীবন সিংহ।

বিস্তারিত পড়ুন
লোভনীয় পদের জন্য বেছে নেওয়া হয়েছে KLO জঙ্গি প্রধান (Jibon Singh) জীবন সিংহকে। কী সেই পদ? জানা যাচ্ছে অসম সরকারের অতিথি হিসেবে থাকা আত্মসমর্পণকারী জঙ্গি নেতার জন্য বিশেষ কোনও প্রশাসনিক সুবিধা দেওয়া হবে। তবে সবই ঠিক হবে কেন্দ্রের সাথে কেএলও প্রধানের শান্তি আলোচনার পর। জানা যাচ্ছে অসমের মুখ্যমন্ত্রী ড.হিমন্ত বিশ্বশর্মা নিজে সবকিছু দেখভাল করছেন ।

কেন্দ্র ও কেএলও শান্তি বৈঠকের দিন এখনও স্থির হয়নি। তেমনই সরকারিভাবে কেএলও প্রধানকে আত্মসমর্পণের পর হাজির করা হয়নি। তবে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, রাজ্যে অতিথি হিসেবেই আছে জীবন সিংহ।

- Advertisement -

পৃথক কামতাপুর স্বশাসিত অঞ্চলের দাবিতে সশস্ত্র সংগঠন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (কেএলও) তৈরি করে পশ্চিমবঙ্গে একাধিক নাশকতা ও গণহত্যার ঘটনায় জড়িত জীবন সিংহ। তার নির্দেশে জলপাইগুড়ির ধূপগুড়িতে পাঁচ সিপিআইএম নেতাকে খুন করা হয়েছিল। আর পৃথক কামতাপুর না হলে পশ্চিমবঙ্গে রক্তগঙ্গা বইয়ে দেব বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুমকি দিয়েছিল জঙ্গি নেতা জীবন সিংহ। এমনই মোস্ট ওয়ান্টেড জঙ্গি নেতা গত দু দশকের বেশি সময় ধরে আত্মগোপনে ছিল। সম্প্রতি জীবন সিংহ আত্মসমর্পণ করেছে

জানা যাচ্ছে কেএলও প্রধান জীবন সিংহের সঙ্গে এবার আলোচনায় বসতে চলেছে কেন্দ্র। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, দ্রুত শুরু হবে আলোচনা।

এই আলোচনার টেবিলেই হতে পারে রাজ্য ভাগ করার সিদ্ধান্ত। সেক্ষেত্রে উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত এলাকা তৈরি করা হবে বলেই গুঞ্জন।