19 C
Kolkata
Sunday, February 5, 2023

Anubrata Mandal: সুকন্যার অ্যাকাউন্টে ১০ কোটি টাকার হদিশ

- Advertisement -

গরু পাচার মামলার তদন্তে নেমে সময়ের সাথে সাথে কেঁচো খুঁড়তে কেউটের হদিশ মিলছে। ফের একবার ১০ কোটি টাকার হদিশ মিললো সুকন্যা অ্যাকাউন্টে। সূত্রে খবর, সুকন্যা নামে প্রায় নগদ ১০ কোটি টাকারও বেশি জমা রয়েছে। এর আগে লটারির পুরস্কার বিজেতা হিসেবে বিপুল অংকের টাকা অনুব্রত(Anubrata Mandal) ও তার মেয়ে সুকন্যার(Sukanya Mandal) অ্যাকাউন্টে ঢুকেছে সেই তথ্য দিয়েছিলেন তদন্তকারীরা। আবারও একবার মিললো টাকার হদিশ, কোথা থেকে এই টাকা এসেছে,এই সংক্রান্ত হিসেব ও তথ্য দিতে আবারও ডাকা হতে পারে সুকন্যাকে।

- Advertisement -

এর আগে একবার নয় দু’বার নয় বরং সুকন্যা মন্ডলের নামে পাঁচটি লটারির খোঁজ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই এর আগে জানিয়েছে চলতি বছরের লটারির পুরস্কার এর অর্থ মূল্য বাবদ বেশ মোটা অংকের টাকা এসে ঢুকেছে অনুব্রত মণ্ডল ও তার কন্যা সুকন্যার  অ্যাকাউন্টে।

- Advertisement -

প্রাথমিকভাবে গরু পাচার মামলার তদন্তে নেমেছিল সিবিআই। এই ঘটনায় গ্রেফতার করা হয় বীরভূমের কেষ্টকে। গ্রেফতার করার পর থেকেই টাকা পয়সার লেনদেন এবং ব্যাংকের তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে গিয়ে একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। সামনে আসে অনুব্রত মণ্ডলের বিশাল সম্পত্তির পরিমাণ পাশাপাশি তার মেয়ের অ্যাকাউন্টের কয়েক কোটি টাকার পরিমান। কিভাবে সেই টাকা এল, সেই টাকার হিসেব দিতে একাধিক বার জিজ্ঞাসা করা হয়েছে সুকন্যাকে। এমনকি গ্রেফতারের পর থেকে জেলেই রয়েছেন অনুব্রত মণ্ডল। আবারো একবার টাকার হদিশ, এই টাকার ও হিসেব দিতে আবারো সিবিআই এর জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হতে পারে সুকন্যাকে।

একটি নয় দুটি নয় বরং পাঁচ পাঁচটি লটারির জেতার টাকা যেভাবে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা অ্যাকাউন্টে এসে ঢুকেছে, লটারি জেতা শুধুমাত্র বরাতজোর নাকি কালো টাকা সাদা করার কৌশল, এই নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে যার তদন্ত করছে সিবিআই। এত সংখ্যক টাকার খোঁজ মিলেছে তা নিয়ে অনুব্রত মণ্ডল ও সুকন্যাকে জেরা করা হবে। এর আগেই অনুমান প্রকাশ করেছিল তদন্তকারী সংস্থা, যে গরু পাচারের টাকা বিভিন্নভাবে ঘুরপথে অনুব্রত ও সুকন্যার অ্যাকাউন্টে ঢুকেছে, যেভাবে একের পর এক বিশাল অংকের টাকার অদেশ মিলছে তার ফলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অনুমান ধীরে ধীরে বাস্তবে রূপায়ণ হচ্ছে বলে মনে করা হচ্ছে।