শারদ উৎসবে রাজ্য সরকারে উপহার হারানো ডবল ডেকার বাস

33
bus

উৎসবের আনন্দে মেতে উঠেছে শহর থেকে জেলা। আগমনীর রঙ লেগেছে সর্বত্রে। পুজোর (Durga Puja) কটা দিনে কী পড়া হবে খাওয়া হবে? কোথায় কোথায় যাওয়া হবে সে নিয়ে বাঙালির উত্তেজনা চরমে। এরই মাঝে বড় ঘোষণা করল রাজ্য সরকার। পুজোর সময়ে চলবে ডবল ডেকার বাস (Double Decker bus)। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

জানা গিয়েছে, ২৭ শে সেপ্টেম্বর, মঙ্গলবার দুপুর ১২ টায় শুরু করে, পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন কর্পোরেশন কলকাতায় দুটি ডাবল ডেকার বাস চালাবে, যা ক্যাথিড্রাল রোড (রবীন্দ্র সদনের বিপরীতে) থেকে উদ্ভূত কৌশলগতভাবে পরিকল্পিত রুট এবং ভিক্টোরিয়া মেমোরিয়াল- প্রিন্সেপ ঘাট- সেন্ট জনস চার্চ-ড্যাক্রাস লেন-জোড়াসাঁকো অতিক্রম করবে, যা সি আর অ্যাভিনিউয়ের ঠাকুরবাড়ি গেটে শেষ হবে। ২টি বাস ক্যাথিড্রাল রোড থেকে যথাক্রমে সকাল ১১টা ও দুপুর ১২টা থেকে যাত্রা শুরু করবে এবং প্রতিদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত (সোমবার ব্যতীত) একটানা চলবে।

ভাড়া জনপ্রতি ৫০ টাকা এবং এটি একটি সম্পূর্ণ ভ্রমণপথ / যাত্রার জন্য বৈধ হবে, এক উপায়। পর্যটকরা উপরে উল্লিখিত রুটের উপরে উল্লিখিত যে কোনও নির্দিষ্ট পয়েন্ট / অবস্থানে হপ আউট হপ আউট করতে পারেন। ছাদবিহীন উপরের ডেকে ১২ টি আসন রয়েছে (প্রতিটি অন-বোর্ড যাত্রীকে ছাতা সরবরাহ করা হবে) এবং নীচের ডেকে ১৪ টি আসন রয়েছে। বাসে দাঁড়ানো কঠোরভাবে নিষিদ্ধ। জানা গিয়েছে, এমআইসি ফর ট্যুরিজম ও তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয় ২৭ তারিখ দুপুর ১২টায় ক্যাথিড্রাল রোডের মূল বিন্দুতে বাসগুলিকে পতাকা প্রদর্শন করবেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)