Friday, February 3, 2023

রূপের আগুনে হার মানবে চল্লিশের অভিনেত্রী! জয়া আহসানের এই সৌন্দর্যের সিক্রেটটা কি?

- Advertisement -

টলিউড কাঁপাচ্ছেন বাঙালী নায়িকা, তাও আবার বাংলাদেশের বাঙালী, তিনি আর কেউ নন জয়া আহসান (Jaya Ahsan)। বয়স ৪০ ছুঁলেও তার রূপের জেল্লায় তিনি অনায়াসে টক্কর দিতে পারেন যে কোনো অভিনেত্রীকেই। কিন্তু সিনে জগতের জিরো ফিগারের দৌড়ের ট্র্যাক থেকে শত হস্ত দূরে থেকেও কীভাবে নিজের সৌন্দর্য এবং ফিটনেস একইসঙ্গে বজায় রেখে চলেছেন, তা সত্যিই বিস্ময় জাগান তাঁর ফ্যানদের মনে। চলুন জেনে নেওয়া যাক নিজের সৌন্দর্যকে অটুট রাখতে কি সিক্রেট টিপস মেনে চলেন অভিনেত্রী।

খাদ্যরসিক জয়া আহসান
একবার একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে জয়া বলেছিলেন, বাঙালি বলে ভাত খেতে তিনি খুবই ভালোবাসেন। বরং ঠিকমতো পেট ভরে ভাত না খেলেই নাকি মাথা ঝিমঝিম করে নায়িকার।

এপার-ওপার দুই বাংলার মানুষের কাছেই সমান জনপ্রিয় জয়া। যখনই কলকাতায় আসেন শ্যুটিং করতে তথনই নাকি ব্রেকফাস্টে কচুরি, জিলাপি, ডিমসেদ্ধ অনায়াসেই খান তিনি! সেইসঙ্গে বেশি করে দুধ আর চিনি দিয়ে ঘন করে এক কাপ চা-ও কিন্তু নায়িকার খুবই পছন্দের।
আরও জানলে অবাক হবেন, শ্যুটিং চলাকালে সেট-এ কখনওই আলাদা করে কোনও স্পেশাল খাবার খাওয়া পছন্দ করেন না জয়া। বরং সকলে যা খাবার খান, তিনিও তাই খেতেই পছন্দ করেন। তবে শুধু বাঙালি খাবারই নয়, মেক্সিকান, জাপানিজ এবং কোরিয়ান ক্যুইজিনও বিশেষভাবে পছন্দের লিস্টে আছে নায়িকার।

- Advertisement -

জয়ার ফিটনেস মন্ত্র!
নিশ্চয়ই ভাবছেন, এত খাবার খেয়েও কী করে এমন সৌন্দর্য ধরে রেখেছেন জয়া। এক্ষেত্রে জয়ার একটাই মন্ত্র, আর তা হল নিয়মিত যোগাভ্যাস।
শ্যুটিং না থাকলে প্রত্যেকদিন নিয়ম করে যোগ ব্যায়াম করেন তিনি। আর যোগ ব্যায়াম করলেই আসলে ভেতর থেকে সুন্দর থাকা যায় বলেই মনে করেন জয়া। যোগ ব্যায়ামের পাশাপাশি ফ্রি-হ্যান্ড এক্সসারসাইজ এবং নিজের ফিটনেস বজায় রাখতে জিম করাও পছন্দ করেন জয়া।

জয়া আহসানের বিউটি সিক্রেট
অনেকেরই মনে প্রশ্ন আসে ৪০ ছুঁইছুঁই বয়সেও জয়ার এইরকম উজ্বল ত্বকের রহস্য কি? এই প্রসঙ্গে অভিনেত্রী মনে করেন যাঁরা নিয়মিত যোগাভ্যাস করেন তাঁদের চেহারায় একটা বাড়তি জেল্লা আসে। আরও জানলে অবাক হবেন ফেস প্যাক বা ফেসিয়াল কোনওটাই পছন্দ করেন না নায়িকা।
তবে নায়িকা যখন, তখন নিজেকে প্রেজেন্টেবেল দেখানোর জন্য মেকআপ তো করতেই হবে। কিন্তু অতিরিক্ত মেকআপ করা একেবারেই পছন্দ করেন না জয়া।

বরং হালকা মেকআপেই তাঁকে স্নিগ্ধ ও সুন্দর দেখায় বলে মনে করেন জয়া নিজেই। জয়া সবসময়ই চেষ্টা করেন যাতে কারেকশন মেকআপ করা যায়।
নিজের সোস্যাল মাধ্যমে স্পেশাল মেকআপ টিপস শেয়ার করেছিলেন অভিনেত্রী। আপনাদের জন্য রইল সেই টিপস।
প্রথমে ত্বকে ভালো করে ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করে নিতে হবে।

এরপর নিজের স্কিন টোনের সঙ্গে মানানসই একটা ফাউন্ডেসন বেছে নিতে হবে এবং দেখতে হবে স্কিনের অরিজিনালিটি যেন বজায় থাকে।
এরপর ব্যবহার করে নিতে হবে কমপ্যাক্ট। সারা মুখে এবং গলার অংশে ভালো করে অ্যাপ্লাই করে নিতে হবে।
এরপর স্মোকি আইসের জন্য ওয়াইন এবং উড দুটি রঙ মিশিয়ে ভ্রুর নীচের অংশ ব্রাশ করে নিতে হবে।

এরপর আইলিডে হালকা বেজ রঙের আই শ্যাডো ব্যবহার করে নিতে হবে।
এরপর ভ্রু এঁকে নিন। এরপর লাগিয়ে নিন কাজল ও মাস্কারা, ব্লাশার।
ডুয়েল টোনড শেডের লিপস্টিক লাগিয়ে নিতে হবে।
সবশেষ কমপ্লিমেন্টারি হিসাবে লাগিয়ে নিতে হবে হাইলাইটার।