Relationships: ব্রেকআপের পরে ৪ টিপস অনুসরণ করুন, সহজেই এগিয়ে যেতে সক্ষম হবেন

462
how to recover from breakup
Advertisements

How to Recover From Breakup: একটি সম্পর্ককে (Relationships) দীর্ঘস্থায়ী করা একটি চ্যালেঞ্জিং কাজ। অনেক সময় অনেক সম্পর্ক অনেক সময়ই ভেঙ্গে যায়। সেই সঙ্গে সম্পর্কে থাকার পর ব্রেকআপের যন্ত্রণাও সহ্য করা সহজ নয়। তবে, আপনিও যদি আপনার সঙ্গীর থেকে আলাদা হয়ে থাকেন এবং ব্রেকআপ কাটিয়ে ওঠার চেষ্টা করছেন। তাই কিছু সহজ পদ্ধতির সাহায্যে আপনি জীবনে এগিয়ে যেতে পারেন।

ব্রেকআপের পর মানুষ প্রায়ই দুঃখ পায়। একই সঙ্গে দুঃখের কারণে কিছু মানুষ হতাশা ও উদ্বেগের শিকারও হয়। তো চলুন আপনাকে বলি ব্রেকআপ থেকে বেরিয়ে আসার কিছু টিপস, যেগুলো অনুসরণ করে আপনি নতুন জীবন শুরু করতে পারেন।

Advertisements

বর্তমান গ্রহণ করুন
এমনকি ব্রেকআপের পরেও, অনেকে তাদের সঙ্গীকে কল এবং মেসেজ করে প্যাচ আপ করার চেষ্টা চালিয়ে যান। এমন পরিস্থিতিতে আপনি চাইলেও এগোতে পারছেন না। সেজন্য যত তাড়াতাড়ি সম্ভব ব্রেকআপ মেনে নেওয়াই ভালো। অন্যদিকে, সম্পর্ক ছিন্ন করার আশ্বাস দিয়ে আপনি সহজেই জীবনে এগিয়ে যেতে পারেন।

Advertisements

ইতিবাচক হতে চেষ্টা করুন
বেশিরভাগ মানুষ মনে করেন যে ব্রেকআপের পরে জীবন শেষ হয়ে গেছে, যদিও এটি মোটেও তা নয়। তাই সঙ্গীর থেকে আলাদা হওয়ার পর নিজেকে যতটা সম্ভব ইতিবাচক রাখার চেষ্টা করুন। এর কারণে, আপনার মনে নেতিবাচক চিন্তা আসবে না এবং আপনি হতাশা এড়াতেও সক্ষম হবেন।

বন্ধুদের সাথে সময় ব্যয়
ব্রেকআপের পরে, বন্ধুদের সঙ্গ আপনার জন্য একটি পুনরুদ্ধার থেরাপি হতে পারে। এমন পরিস্থিতিতে একা না থেকে বন্ধুদের সঙ্গে সময় কাটানোই ভালো। অন্যদিকে, বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার পরিকল্পনা করে, আপনি সহজেই পুরানো জিনিসগুলি ভুলে যেতে পারেন। এছাড়াও, বন্ধুদের সাথে হৃদয়ের কথা শেয়ার করে আপনি খুব হালকা অনুভব করতে পারেন।

পরিবারকে সময় দিন
ব্রেকআপের পরে একা থাকা আপনাকে আপনার সঙ্গীকে আরও বেশি মিস করে। এমন পরিস্থিতিতে নিজেকে একেবারে রুমে আটকে রাখবেন না। অন্যদিকে, পরিবারের সাথে সময় কাটানোর মাধ্যমে, আপনি আপনার সঙ্গীকে শুধু ভুলে যেতে পারবেন না বরং জীবনে সহজেই এগিয়ে যেতে পারবেন।

Advertisements