Haircare Tips: দ্রুত চুল বাড়াতে চাইলে বিটের সঙ্গে মিশিয়ে লাগান এই জিনিসটি

12
easy-tips-you-will-be-able-to-get-long-shiny-hair india

লম্বা, ঘন এবং চকচকে চুল(Hair) প্রতিটি মেয়েরই ইচ্ছা। কিন্তু রাসায়নিক দ্রব্য এবং ধুলো, ধোঁয়া ও দূষণের কারণে চুল দুর্বল হয়ে পড়ে। সেই সঙ্গে চুলের উজ্জ্বলতাও হারাতে শুরু করে। যার কারণে চুল পড়া শুরু হয় এবং তাদের বৃদ্ধিও কমে যায়। চুল পড়া রোধে নারীরা বিভিন্ন ব্যবস্থা নিয়ে থাকেন। যার কারণে চুলের বৃদ্ধি হয় না এবং চুল লম্বা হয় না। আপনি যদি লম্বা এবং ঘন চুল চান তবে এই আয়ুর্বেদিক রেসিপিটি ব্যবহার করে দেখুন। এ কারণে চুলের দৈর্ঘ্য দ্রুত বৃদ্ধি পায় এবং চুল পড়াও কমে যায়।

চুলের দৈর্ঘ্য বাড়াতে ও মজবুত করতে কারিপাতা, আমলা ও আদা মিশিয়ে বিটের সঙ্গে লাগালে উপকার পাওয়া যায়। তো চলুন জেনে নিই চুলের এই আয়ুর্বেদিক রেসিপিটি কীভাবে তৈরি করবেন।

বিটের খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এর সাথে কারি পাতা এবং আমলকির স্লাইস নিন। একটি ছোট টুকরো আদা নিন এবং জলের সাথে মিশিয়ে গ্রাইন্ডারের পাত্রে এই সমস্ত জিনিস পিষে নিন। মসলিন কাপড়ের সাহায্যে পেস্টটি ফিল্টার করুন। আপনি চাইলে ফিল্টার করা জল পান করতে পারেন। অথবা এই রস চুলের গোড়ায় লাগিয়ে রেখে দিন। পরদিন সকালে চুল ধুয়ে ফেলুন।

বিট এবং আমলকি থেকে তৈরি এই পেস্ট চুলে লাগিয়ে এক ঘণ্টা রেখে তারপর শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন। আমলকি এবং বিটের মিশ্রণ চুলকে মজবুত ও চকচকে করে। এটি প্রাকৃতিকভাবে সাদা চুল কালো করতেও সাহায্য করে। আমলা এবং বিটের পাশাপাশি আদা চুলের বৃদ্ধি বাড়াতে সাহায্য করে। এই সব জিনিস দিয়ে তৈরি জুস প্রতিদিন পান করলে চুল ঘন ও লম্বা হতে শুরু করে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)