Sunday, January 29, 2023

পর্যটক টানতে দিঘার হোটেল ভাড়া এখন জলের দামে

- Advertisement -

নিউজ ডেস্ক: ঘুরতে ভালোবাসে না এমন বাঙালি খুঁজে পাওয়া মুশকিল। কয়েক বছর ধরে বাঙালি তথা রাজ্যের বেশিরভাগ ভ্রমণপ্রিয় মানুষের দু’দিনের ছুটি কাটানোর জায়গায় তালিকায় প্রথমে রয়েছে দিঘা। তবে করোনা পরিস্থিতি সবকিছু ওলটপালট করে দিয়েছে।

করোনার তৃতীয় ঢেউ যাতে থাবা বসাতে না পারে তার জন্য করা পদক্ষেপ নিয়েছে কাঁথি প্রশাসন। এবার থেকে দিঘায় আসতে গেলে শুধু ২ দিনের ছুটি যথেষ্ট নয়। এর পাশাপাশি পর্যটকদের কাছে থাকতে হবে কোভিড টিকার দুটি ডোজের সার্টিফিকেট অথবা ৪৮ ঘণ্টা আগে করা করোনা নেগেটিভ রিপোর্ট। এরপর থেকেই পর্যটকদের সংখ্যা কমতে থাকে। যার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে হোটেল ব্যবসায়ীরা।

নতুন করে পর্যটকদের দিঘামুখি করে তোলার জন্য এবারে উদ্যোগ নিল দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। এবার থেকে দিঘা এবং শংকরপুরে হোটেল ভাড়ার ক্ষেত্রে থাকছে স্পেশাল অফার। দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনে যুগ্ম সম্পাদক বিপ্রসাদ চক্রবর্তী জানান, যে হোটেলের ভাড়া আগে ২০০০ টাকা ছিল, তা এখন কমিয়ে করা হয়েছে ১৫০০ টাকা। ১৫০০ টাকার হোটেলের ভাড়া করা হয়েছে ১০০০ টাকা। এর পাশাপাশি ১০০০ টাকার নিচের হোটেলের ভাড়াতেও থাকছে ২০০ থেকে ৩০০ টাকার ছাড়। অনলাইন এবং স্পট বুকিং দু-ক্ষেত্রেই পাওয়া যাবে এই সুবিধা।

- Advertisement -

অনেকেই মনে করছেন, এতে হয়তো কিছুটা হলেই পর্যটকদের দিঘামুখি করা যাবে। এছাড়াও যারা কোনও শংসাপত্র ছাড়াই দিঘাতে উপস্থিত হবেন, তাঁদের জন্য থাকছে তৎক্ষণাৎ করোনা পরীক্ষার সুযোগ। রিপোর্ট নেগেটিভ হলেই মিলবে হোটেলে ঢোকার ছাড়পত্র। তবে তার জন্য পর্যটকদের ২৪০ টাকা খরচ করতে হবে।