19 C
Kolkata
Sunday, February 5, 2023

Weather forecast: উত্তুরে হাওয়া অবাধ, শীতের ব্যাটিং অব্যাহত বঙ্গে

- Advertisement -

প্রায় নভেম্বরের শেষ, রাজ্যে জমিয়ে অনুভূত হচ্ছে শীত। গতকালের তুলনায় আজ তাপমাত্রা বেশ কিছুটা বাড়লেও স্বাভাবিকের থেকে কমই থাকছে তাপমাত্রা। আজ কেমন থাকবে কলকাতার আবহাওয়া? তাপমাত্রা কতই বা বাড়লো? বৃষ্টিপাতের কি কোন রকম সম্ভাবনা রয়েছে? কি বলছে আবহাওয়া(Weather forecast) দফতর!

- Advertisement -

কলকাতায় দিনের তাপমাত্রা ২৮.৭ ডিগ্ৰি থেকে বেড়ে ২৯.২ ডিগ্রি হয়েছে। রাতের তাপমাত্রা ১৬.৫ ডিগ্ৰি থেকে বেড়ে ১৭ ডিগ্রি হয়েছে। তাপমাত্রা অল্প বাড়লেও অবাধ উত্তুরে হওয়ার জন্য শীতের আমেজ বিরাজমান বঙ্গে। আপেক্ষিক আর্দ্রতা ৪৩ শতাংশ থেকে কমে নেমে এসেছে ৩৮ শতাংশে।‌ আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ বৃহস্পতিবার থেকে ফের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। 

- Advertisement -

ভোর ও রাতের দিকে শীত অনুভূত হবে জমিয়ে। ভোরের দিকে কুয়াশার দেখা মিলবে। কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকতে পারে কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝকঝকে পরিষ্কার আকাশের দেখা মিলবে। বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা অল্প বাড়ায় কিছুটা শীত কম অনুভূত হবে কিন্তু উত্তুরে হওয়ার কারণে হালকা শীতের আমেজ বজায় থাকবে।

চলতি সপ্তাহে দুই বঙ্গে বিরাজমান থাকবে শীতের আমেজ। দুই বঙ্গে বৃষ্টির কোনো রকম সম্ভাবনা নেই। আপেক্ষিক আর্দ্রতা পরিমাণ কম থাকায় আবহাওয়া শুষ্ক প্রকৃতির থাকবে। সাগর মুখী উত্তুরে হওয়ার কারণে উত্তর-পশ্চিম বাতাসের ক্ষেত্রে কোনো রকম বাধা নেই যার ফলে অবাধ উত্তুরে হওয়ার ফলে জমিয়ে শীতের আমেজ ভোগ করছে রাজ্যবাসী।