Monday, January 30, 2023

Weather Update: মেঘ কাটিয়ে শুক্রের সকালে শীতের হাওয়া

- Advertisement -

News Desk, Kolkata: বৃহস্পতিবার সকালের জ্বলো হাওয়া। কয়েক পশলা বৃষ্টি। আর শুক্রবার সকালে অনেকটাই মেঘ মুক্ত আকাশ এবং হালকা উত্তুরে হাওয়া। স্পষ্ট হয়ে যাচ্ছে শীতের আগমন। তা বলে এখনই যে ফাটিয়ে শীত শুরু হয়ে যাবে তা নয় তবে শীতের যে অনুভূতি তা স্পষ্ট হবে রাজ্যবাসীর কাছে। শনিবার থেকে তা আরও স্পষ্ট হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়াবিদদের কথায়, সকালের দিকে হালকা কুয়াশা এবং রাতের দিকে পারদ নামবে সামান্য। অন্যদিকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, এবং সংলগ্ন কলকাতা, হাওড়া, হুগলি ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা থাকবে আকাশ। দিনের ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে।

এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.০.ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭০ থেকে ৯৭ শতাংশ।

- Advertisement -

বর্তমানে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই। তবে পারদ নামবে। হলে রাতের দিকে আরও শীতের আমেজ পাবেন পাহাড়বাসী। সকালের দিকেও থাকবে কুয়াশা। রাজ্যে মনোরম পরিবেশ থাকলেও বৃষ্টি হবে দক্ষিণ ভারতের তামিলনাডু পন্ডিচেরি ও করাইকাল এবং কেরলে। ঘূর্ণাবর্ত রয়েছে তামিলনাড়ু উপকূলে। উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাব শুরু হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। বৃষ্টি হবে তামিলনাড়ু, পুডুচেরি, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কেরালা ও করাইকালে। পূর্ব ভারতের বিহার ও ঝাড়খন্ডে শুক্রবার, শনিবারে তাপমাত্রা নামতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত।