TMC: লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে মুখ খুললেন চন্দ্রিমা-শশী

১ এপ্রিল থেকে বাড়ল লক্ষীর ভাণ্ডারের টাকা। মহিলাদের ভাতা বেড়ে হল ৫০০থেকে ১০০০টাকা। তপসিলি জাতি উপজাতি মহিলাদের লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ১০০০ থেকে বারিয়ে করা হল…

tmc

১ এপ্রিল থেকে বাড়ল লক্ষীর ভাণ্ডারের টাকা। মহিলাদের ভাতা বেড়ে হল ৫০০থেকে ১০০০টাকা। তপসিলি জাতি উপজাতি মহিলাদের লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ১০০০ থেকে বারিয়ে করা হল ১২০০ টাকা। এই ঘটনার পরই সন্দেশখালি তে উড়ল সবুজ আবির। অনন্য প্রকল্প এই লক্ষ্মীর ভান্ডার যা মহিলাদের মন জয় করে নিয়েছে ।

তৃণমূল সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, রাজ্যে যখন কেন্দ্রীয় সরকার মহিলাদের প্রাপ্য অধিকার থেকে থেকে বঞ্চিত করছেন ঠিক তখনই আমাদের মুখ্যমন্ত্রী এই ধরনের প্রকল্পের মাধ্যমে মেয়েদের সহযোগিতা করে চলেছেন। তাই মহিলারা বিভিন্ন মাধ্যমে এই বার্তা পৌঁছে দিচ্ছেন মুখ্যমন্ত্রীর কাছে। এছাড়াও তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে মহিলাদের পাশাপাশি তাদের পরিবারগুলিও উপকৃত হচ্ছে।

তিনি কেন্দ্র সরকারের দিকে আঙুল তুলে বলেন, যারা নির্বাচনের পর জয়ী হন তারা কি শুধুই ‘মন কি বাত’ বলবেন ‘জন কি বাত’শুনবেন না? তা না হলে বুঝবেন কি করে সেই অসহায় মানুষদের কথা । কিন্তু আমাদের মুখ্যমন্ত্রী প্রান্তিক জায়গায় দাড়িয়ে মেয়েদের অবস্থার কথা শুনেছেন। তাই আজ এই কাজে সফলতাও পেয়েছেন।

এর পাশাপাশি মন্ত্রী শশী পাঁজা লক্ষ্মীর ভাণ্ডারের কথা বলতে গিয়ে বলেন, দেশ জুড়ে শুধু ‘মন কি বাত’ বললে পেট চলে যাবে না। পেট চলার জন্য চাই খাদ্য আর সেই খাদ্য আসবে এই প্রকল্পের মাধ্যমে। সেই কারণেই মুখ্যমন্ত্রী এই ভাবনা অবলম্বন করেছেন। রাজ্যের মহিলাদের পাশে দাঁড়িয়েছেন।