Anis Khan: আনিস খুনের প্রতিবাদে রাস্তায় পড়ুয়ারা, উত্তেজনা একাধিক জায়গায়

88

আনিস খান খুনের প্রতিবাদে এবার পথে নামল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রাছাত্রীরা। এই ইস্যুতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদেরও পাশে পেয়েছে তারা। বিক্ষোভ ছড়িয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়েও।

তিন দিন পেরিয়ে গেলেও এখনও আনিস খান খুনের অভিযুক্তরা অধরা। তাদের অবিলম্বে গ্রেফতার দাবি জানিয়ে পথে নামে পড়ুয়ারা। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এদিন মিছিল করে মহাকরণের উদ্দেশে। মহাকরণ ছাড়িয়ে মিছিল নবান্নে যেতে পারে এই আশঙ্কায় পার্ক সার্কাসেই পুলিশ পড়ুয়াদের আটকে দেয়। সেখানেই রাস্তায় শুয়ে প্রতিবাদ দেখান ছাত্রাছাত্রীরা। ডোরিনা ক্রসিংয়েও পড়ুয়াদের আটকাতে ত্রিস্তরীয় ব্যারিকেড দিয়ে আটকানোর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পুলিশের ব্যারিকেড রয়েছে এস এন ব্যানার্জি রোডেও। পড়ুয়াদের মিছিলের কারণে শিয়ালদহ, মল্লিক বাজার, মৌলালিতে তীব্র যানজটের মুখেও পডে়ন নিত্যযাত্রীরা। শিয়ালদহ তে ছড়িয়েছে উত্তেজনা।

আনিস খান খুনে অভিযুক্তদের শাস্তির দাবিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়েও উত্তেজনা ছড়ায়। এদিন এসএফআই-এর ডাকে বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ ভবনের কাছে হয় আন্দোলন। সূত্রের খবর, আন্দোলন চলাকালীন তৃণমূল সংগঠনের ছাত্র এবং কর্মীদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়ে এসএফআই।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)