SSC SCAM: দলের সঙ্গে একশোবার আছি, প্রাক্তন শিক্ষামন্ত্রীর‌ কথায় অস্বস্তিতে তৃণমূল

35

নিয়োগ দুর্নীতিতে(SSC SCAM) নাম জড়াতেই দল তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। কিন্তু দলের প্রতি তাঁর আনুগত্য এখনও অটুট রয়েছে। সোমবার শুনানির পর আদালত থেকে বেরিয়ে এমনই মন্তব্য শোনা গেল পার্থ চট্টোপাধ্যায়ের মুখে। তিনি দাবি করলেন, ‘দলের সঙ্গে আছি,একশো বার আছি’। এসএসকেএমের পর এবার আদালতে পার্থর বার্তা তৃণমূলকে ফের অস্বস্তির মুখে ঠেলে দিয়েছে। 

এমনিতেই পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই গ্রেফতারের পর থেকেই দল তাঁর সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করে। পার্থর ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার হতেই তাঁকে ছেঁটে ফেলেছে দল। বরং তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, নিজেকে নির্দোষ প্রমাণ করলেই দলে ফিরতে পারবেন পার্থ। 

অন্যদিকে, নিয়োগ দুর্নীতিতে পার্থর বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক তথ্য তুলে ধরছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধুমাত্র স্কুল সার্ভিস কমিশন নয়, শিক্ষামন্ত্রী থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায় প্রাথমিকেও দুর্নীতি গড়েছেন। সেটা বারবার প্রমাণিত হয়েছে। এই সমস্ত কিছুর পরেও আদালতে শারীরিক দুর্বলতার কথা উল্লেখ করে জামিনের আবেদন করছেন তিনি। 

কিন্তু পার্থর এই কাণ্ড কারখানা সম্পর্কে অবগত হতেই তাঁর দায় ঝেড়ে ফেলতে চাইছে তৃণমূল। বারবার কেষ্টর প্রসঙ্গ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করলেও পার্থকে নিয়ে মন্তব্য করেননি তিনি। এমনকি পার্থর দায় ঘাড় থেকে সরিয়ে জনসংযোগ করতে চাইছে তৃণমূল। কিন্তু বারবার পার্থর মন্তব্যই বিপদের কারণ হয়ে দাঁড়াচ্ছে। 

এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তিনি বলেন, তিনি তৃণমূলের সঙ্গে রয়েছে। আগামি দিনেও থাকবেন। এসএসকেএম এরপর আবার চত্বর থেকে বেরিয়ে আজ পার্থক্য চট্টোপাধ্যায়ের বক্তব্য রেখেছেন, তার পরিপ্রেক্ষিতে ফের প্রশ্নের মুখে রাজ্যের শাসক দল।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)