SSC SCAM: তাপসের সংস্থার সঙ্গে কোটি টাকার লেনদেন মানিক পুত্রের

31
Manik Bhattacharya

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি(SSC SCAM) মামলায় ইডি হেফাজতে অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য৷ গত কয়েকদিন ধরে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তার বিরুদ্ধে একাধিক তথ্য জোগাড় করেছে তদন্তকারী সংস্থা। টাকার বিনিময়ে চাকরি বিক্রি এবং বিভিন্ন শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের সঙ্গে মানিকের যোগ, সমস্তটাই ইডির হাতে এসেছে। এমনটাই সূত্রে খবর৷ সেই সমস্ত তথ্যকে সামনে রেখেই আজ ফের মানিককে আদালতে পেশ করা হবে।

সূত্রের খবর, কিছুদিন আগেই মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে সিজিও কম্পলেক্সে ডেলে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়। মানিকের ছেলে সৌভিকের সঙ্গে তাপসের সংস্থার কী কারণে কোটি টাকার লেনদেন হয়েছিল? আর কারা এই লেনদেনের সঙ্গে যুক্ত? সেবিষয়েও জানতে চান তদন্তকারী সংস্থার আধিকারিকরা? সবটাই তুলে ধরা হবে আদালতে৷

এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাপসের বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি। একাধিক তথ্য ও নথি উদ্ধার করা হয়। তখন থেকেই ইডির নজরে ছিল বিপুল অঙ্কের লেনদেন। সেই সমস্ত তথ্যও আজ আদালতে পেশ করবে ইডি৷ এমনটাই সূত্রে খবর।

প্রসঙ্গত, এর আগে নিয়োগ নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গেছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে৷ নিয়োগের ক্ষেত্রে দেখা গেছে নম্বর বাড়িয়ে নিয়োগ দেওয়া হয়েছে অযোগ্যদের। সেখানেই বিপুল অঙ্কের টাকার লেনদেন হয়েছে। শুধুমাত্র তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য নয়, প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যোগের কথাও উল্লেখ করতে পারে ইডি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)