Odisha Train Accident: মোদীকে নিশানা করে মমতার দাবি ‘সত্যিটা বলুন’

করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার জন্য ফের রেলমন্ত্রকের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, যাত্রীদের সুরক্ষার জন্য কিছুই করেনি কেন্দ্র। তিনি রেলমন্ত্রী থাকাকালীন যা…

করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার জন্য ফের রেলমন্ত্রকের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, যাত্রীদের সুরক্ষার জন্য কিছুই করেনি কেন্দ্র।

তিনি রেলমন্ত্রী থাকাকালীন যা করে গেছিলেন, তার জন্য রেল দুর্ঘটনা অনেকটা কমেছে। পাশাপাশি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ নিয়েও মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

   

রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রেলটাকে আমি হাতের তালুর মতো জানি। আমি রেলমন্ত্রী থাকাকালীন রেলের অ্যান্টি কলিশন ডিভাইসের প্রস্তাব দিই। এছাড়াও নিউ সিগন্যাল সিস্টেম, ম্যানড লেভেল ক্রসিংয়ের কথাও বলেছিলাম। এর জন্যই দুর্ঘটনার সংখ্যা কমেছে।”

ফলে বর্তমান মোদি সরকারের কোনও কৃতিত্ব নেই বলেই দাবি করেন মমতা। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি বলেন রেলের সুরক্ষার জন্য কিছুই করেনি কেন্দ্র। আলাদা রেল বাজেটও তুলে দেওয়া হয়েছে। রেলভবনও আর নেই। রেলকে বেচার জন্য রেখে দেওয়া হয়েছে।

মমতার দাবি, “আমার সময় রেল দুর্ঘটনায় কতজন মারা গেছে এই নিয়ে যে তথ্য ওরা দিয়েছে, তা ভুল। ৩৩৭-কে বাড়িয়ে তিন হাজার কত দেখানোর চেষ্টা করা হয়েছে। আমি যদি জিজ্ঞাসা করি গোধরায় কতজন মারা গিয়েছিল।”

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মমতা বলেন, “পদত্যাগ নিয়ে কিছু বলব না। তবে এটাই চাইব যে সত্যি কথাটা বলুন।”