Weather Update: এবার ঝঞ্ঝার ঝঞ্ঝাট, বাধা ঠান্ডা হাওয়ার পথে

180
Western disturbance creates problem passing cold wind

News Desk, Kolkata: বাংলা থেকে মৌসুমী বিদায় নিয়েছে। কিন্তু আবারও একটি সিস্টেম তৈরি হয়েছে সাগরে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি উত্তর-পশ্চিম ভারতে একের পর পশ্চিমী ঝঞ্ঝাও আসতে শুরু করেছে। লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের পার্বত্য অঞ্চলে বরফ পড়তে শুরু করেছে। পাশাপাশি লাদাখ, জম্মু ও কাশ্মীর, পঞ্জাব, হিমাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, হিমালয়ের পাদদেশ পাঁচ জেলা দার্জিলিং, , কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়াও সমতলের তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহের আবহাওয়া শুকনো থাকবে। ২৭ অক্টোবার বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন দিন কিংবা রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে হাওয়া অফিয়া।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। ২৭ অক্টোবর বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে পূর্বাভাসে মিলেছে। রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে।