HomeKolkata Cityএয়ারপোর্টে কৃত্রিম পা নিয়ে অসুবিধা, মোদীর নজর টানতে ‍‘নাচে ময়ূরী’র পাশে লক্ষ্মীবাঈ

এয়ারপোর্টে কৃত্রিম পা নিয়ে অসুবিধা, মোদীর নজর টানতে ‍‘নাচে ময়ূরী’র পাশে লক্ষ্মীবাঈ

Published on

- Advertisement -

নিউজ ডেস্ক: কিছুদিন আগে একটি ভিডিও বার্তার মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাতর আর্জি জানিয়ে খবরের কেন্দ্রবিন্দুতে এসেছিলেন সুধা চন্দ্রন। কৃত্রিম পা নিয়ে প্রবীণ অভিনেত্রী বিমানবন্দরের সাধারণ পর্যবেক্ষণের সময় যথেষ্ট হয়রানির শিকার হয়েছিলেন।এ বিষয়ে নজর দেওয়ার জন্য তিনি অনুরোধ করেন প্রধানমন্ত্রীকে।

শনিবার তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সুধার গল্প শেয়ার করেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। বিজেপি সরকার ঘনিষ্ঠ কঙ্গনা সুপারস্টার সুধা চন্দ্রনকে তাঁর পেশাগত কৃতিত্বের জন্য প্রশংসা করেছেন।

সুধা চন্দ্রনের হয়রানির অভিজ্ঞতা ইনস্টাগ্রামে শেয়ার করে বলিউডের কুইন লিখেছেন, “সুধা জি একজন অভিজ্ঞ শিল্পী, একজন মহান নৃত্যশিল্পী এবং অভিনেত্রী, পা হারানো সত্ত্বেও তিনি নাচের ক্ষেত্রে অনেক সাফল্য অর্জন করেছন। আশা করি তিনি যথাযথ সম্মান পাবেন।”

কয়েকদিন আগেই সুধা চন্দ্রন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। তিনি জানান, যতবার বিমানে যাতায়াত করেন ততবারই এয়ারপোর্টে নিরাপত্তার কারণে তার প্রস্থেটিক পা খুলে নেন নিরাপত্তারক্ষীরা। এর ফলে বারবার হয়রানির শিকার হতে হয়। ওই ভিডিও বার্তার মাধ্যমে সুধা চন্দ্রন প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন তিনি যেন প্রয়োজনীয় পদক্ষেপ নেন। তার মতো আরো অনেক প্রতিবন্ধীদের এই একই সমস্যার সম্মুখীন হতে হয় বলেও দাবি করেন।

অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত তার পাশে দাঁড়ানোর পর নেটিজেনদের এক অংশ মনে করছেন সুধা চন্দ্রনের বিষয়টি সরকারের নজরে আসবে। ভিডিও বার্তার মাধ্যমে বিমানবন্দর কর্তৃপক্ষের সমালোচনা ও অমানবিকতার অভিযোগ তুলে ধরেছেন প্রবীণ অভিনেত্রী ও নৃত্যশিল্পী সুধা চন্দ্রন।

তিনি জানিয়েছিলেন, ” আমি অনেক সময় বিমানবন্দর কর্মীদের কাছে অনুরোধ করি যে আমার প্রস্থেটিক পায়ের জন্য যেন ইটিডি (এক্সপ্লোসিভ ট্রেস ডিটেক্টর) ব্যবহার করা হয় কিন্তু তারা বেশিরভাগ সময় শোনেন না এবং আমাকে আমার প্রস্থেটিক পা খুলতে বাধ্য করা হয়।” তিনি আরও বলেন, “আমাদের দেশ কি এই বিষয়ে কথা বলছে? এই সম্মান কি আমাদের সমাজে একজন নারী অন্য নারীকে দেয়? মোদীজি আপনার কাছে আমার বিনীত অনুরোধ যে দয়া করে প্রবীণ নাগরিকদের একটি কার্ড দিন যাতে লেখা থাকে যে তারা প্রবীণ নাগরিক”।

সর্বশেষ সংবাদ শিরোনাম

এই সংক্রান্ত আরও সংবাদ