করোনা সংক্রমণের বিদ্যুৎ গতি ঘুম কেড়েছে কেরলের

157
Kerala Rise in Covid Cases

নিউজ ডেস্ক, তিরুঅনন্তপুরম: সংক্রমণের বিদ্যুৎ গতি কেরলে। দক্ষিণের এই রাজ্যে আবারও দৈনিক সংক্রমণ প্রায় ২১ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘন্টায় নতুন করে কেরলে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৭২ জন। পিনারাই বিজয়নের রাজ্যে একদিনে করোনার বলি ১১৬। সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় দিশেহারা দশা কেরল সরকারের। সংক্রমণে লাগাম টানতে আরও কী কী ব্যবস্থা নেওয়া যায় সে ব্যাপারে কেরল সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে স্বাস্থ্যমন্ত্রক।

দেশে করোনার প্রথম ঢেউ দারুণভাবে সামাল দিয়েছিল কেরল। গোটা দেশে কেরল একটি মডেল হয়ে উঠেছিল। সংক্রমণ মোকাবিলায় একের পর এক পদক্ষেপ কেরলকে বিশ্বের দরবারেও প্রশংসা এনে দিয়েছিল। তবে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই ভয়ঙ্কর পরিস্থিতি দক্ষিণের এই রাজ্যে। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে কেরলজুড়ে করোনায় সংক্রমিত হচ্ছেন। গত চারদিন কেরলের দৈনিক সংক্রমণ কুড়ি হাজারের উপরে রইল। বর্তমানে কেরলে সংক্রমণের হার ১৩.৬১ শতাংশ।

কেরালের মালাপ্পুরামে সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে। এই জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬৭০। একইভাবে সংক্রমণ বাড়ছে কোঝিকোড, এরনাকুলাম,আলাপুঝা-সহ একাধিক জেলায়।

এদিকে গোটা দেশেও করোনা উদ্বেগ জারি। ফের দৈনিক সংক্রমণ পেরিয়েছে ৪০ হাজারের গণ্ডি।একটানা চার দিন দেশে করোনার দৈনিক সংক্রমণ ৪০ হাজারের ওপর। অস্বস্তি বাড়িয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের , দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৪১ হাজার ৬৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।একদিনে দেশে করোনার বলি ৫৯৩ । সব মিলিয়ে শনিবার সকাল পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে তিন কোটি ১৫ লক্ষ ১৩ হাজার ৯৯৩ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জনের।