Coal smuggling: শুভেন্দুদের নিশানায় থাকা জিট্টার সঙ্গে মমতা ভ্রাতৃবধূর সম্পত্তি

241
Manjit Singh

কয়লা পাচার (Coal smuggling) মামলায় বালিগঞ্জের নির্মাণ সংস্থার অফিস থেকে কোটি টাকা উদ্ধারের ঘটনায় ধাবার মালিক মনজিৎ সিং গ্রেওয়াল (Manjit Singh) ওরফে জিট্টা ভাইকে তলব করেছিল ইডি। এবার জিট্টা ভাইয়ের বয়ানে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জয়েন্ট প্রপার্টির কথা জানালেন জিট্টা ভাই৷

বুধবার ইডির সদর দফতরে দীর্ঘ সময় ধরে মনজিৎ সিং গ্রেওয়ালকে জিজ্ঞাসাবাদ করে ইডি৷ সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, আপনারা ১০ কাটা জায়গা দেখিয়েছেন। কিন্তু, সেটা আসলে চার-সাড়ে কাটা জায়গা। সেটা আমি ইডির দফতরে সমস্ত তথ্য দিয়েছি। আমাকে বলেছে দরকার পড়লে আবার ফোন করে জানানো হবে। এরপরেই তিনি বলেন, আমার কাজরী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জয়েন্ট প্রপার্টি আছে। আমি সেটা স্বীকার করছি। এর প্রভাব রাজ্য রাজনীতিতে পড়বে কি না জানি না।

বালিগঞ্জের টাকা উদ্ধার হতেই ইডির নিশানায় ছল মনজিৎ। তাঁর মাধ্যমে কয়লা পাচারের কালো টাকা সাদা করার কথা জানিয়েছে ইডি৷ এমনকি এক প্রভাবশালী মন্ত্রীর যোগের কথাও ইডির তরফে জানানো হয়েছিল৷ বুধবার ইডির তরফে মনজিৎকে তলব করা হয়। এদিন সকালে নির্ধারিত সময়ের আগেই ইডি দফতরে যান তিনি। ইডি দফতরে ঢোকার মুখে বলেন, আমার কাছে পাঁচ বছরের আয়কর সংক্রান্ত নথি এবং অন্যান্য নথি চাওয়া হয়েছে। আমি সেগুলি সঙ্গে নিয়ে এসেছি। ওই কয়লা শেষ পর্যন্ত ছাই হবে। আর কিছুই নয়।

এর আগে জিট্টি ভাইয়ের সঙ্গে মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের যোগের কথা তুলে ধরা হচ্ছিল বিজেপির তরফে৷ একযোগে সরব হন শুভেন্দু-সুকান্তরা৷ এখন একেবারে সম্পত্তির কথা জিট্টি নিজেই উগরে দিতে আলোড়ন পড়ে গেছে। আগামী দিনে এটাকেই হাতিয়ার করবে বিজেপি? প্রশ্ন রাজনৈতিক মহলে।