Alia University: উপাচার্যকে খুনের হুমকি, গ্রেফতার ছাত্রনেতা

82

 আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থার অভিযোগে গ্রেফতার করা হল বহিষ্কৃত টিএমসিপি নেতা গিয়াসউদ্দিন মণ্ডলকে। রবিবার গিয়াসউদ্দিনকে গ্রেফতার করল টেকনো সিটি থানার পুলিশ।

উল্লেখ্য সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও যথেষ্ট ভাইরাল হয়। যেখানে দেখা যায়, গিয়াসউদ্দিন ও বেশ কয়েকজন যুবক মিলে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘরে ঢুকে রীতিমতো তাণ্ডব চালায়। সেইসঙ্গে গিয়াসউদ্দিনকে উপচার্যকে উদ্দেশ্য করে ‘চড় মারব’ বলতেও শোনা যায়। এহেন ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়ায়।

উপাচার্য মহম্মদ আলি জানান, সাহায্য চেয়ে পুলিশকে ফোন করেছিলেন তিনি। কিন্তু কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি। কোনও নিরাপত্তাও দেওয়া হয়নি। এই ঘটনা নিয়ে সরব হয় রাজনৈতিক মহলও। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘আমি হলে অভিযুক্তকে পাল্টা থাপ্পর মারতাম।’ সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘আগে বাংলার সংস্কৃতি ছিল না।’

এদিকে তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ বলে, ‘তৃণমূলের নাম জড়িয়ে বদনাম করার চেষ্টা হচ্ছে। আগেই গিয়াসকে বহিষ্কার করা হয়েছিল।’ এদিকে উপাচার্যকে হেনস্থার প্রতিবাদে আন্দোলন করতে পথে নেমেছেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। বাকি অভিযুক্তদেরও গ্রেফতারির দাবি জানিয়েছেন পড়ুয়ারা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)