Uttarakhand: তুষারের ধসে তলিয়ে গেছেন অভিযাত্রীরা, দ্রৌপদী কা ডান্ডা জুড়ে তল্লাশি

তুষারের তলায় চাপা পড়েছেন অভিযাত্রীরা। উত্তরাখণ্ড সরকার বলছে ২৮ জন নিখোঁজ।

35

সমুদ্রতল থেকে ১৮,৯৩৪ ফুট উচ্চতার দ্রৌপদী কা ডান্ডা-২ গিরি (Draupadi Ka Danda)শিখর অভিযান পর্বতারোহীদের কাছে বিশেষ আকর্ষণীয়। এই পর্বতাভিজানেই প্রশিক্ষণরত অন্তত ২৮ জন নিখোঁজ। মঙ্গলবার ভয়াবহ তুষার ধসের কবলে পড়েন তারা। উত্তরাখণ্ড (Uttarakhand) সরকার জানাচ্ছে তুষার ধসে তলিয়ে গেছেন অভিযাত্রীরা।

নেহরু ইনস্টিটিউট অফ মা়উন্টেনিয়ারিং থেকে চল্লিশ জনের একটি অভিযাত্রী দল দ্রৌপদী কা ডান্ডা-২ পর্বত শিখরে অভিযান করতে গেছিলেন। পিটিআই জানাচ্ছে, অভিযাত্রী দলে ৩৩ জন প্রশিক্ষণ নিচ্ছেন। বাকি সাত জন প্রশিক্ষক।

দ্রৌপদী কা ডান্ডা অভিযানে দুর্ঘটনার পর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি জানান, পরিস্থিতি ভয়াবহ। ঘটনাস্থলে রাজ্য বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মীদের পাঠানো হয়েছে। চলছে উদ্ধার অভিযান।

পিটিআই জানাচ্ছে, তুষার ধসের নিচে থাকা কাউকেই এখনও খুঁজে পাওয়া যায়নি। আটকে পড়া পর্বতারোহীদের উদ্ধারের জন্য বর্তমানে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। জেলা প্রশাসন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, রাজ্য বিপর্যয় মোকাবিলা দল, সেনা এবং আইটিবিপি জওয়ানরা যুদ্ধকালীন তৎপরতায় ত্রাণ ও উদ্ধার অভিযান চালাচ্ছেন। যত দ্রুত সম্ভব সেখানে পৌঁছানোর চেষ্টা করছেন ।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)