ইন্ডিগো ফ্লাইটে মদ্যপ যাত্রীর তুমুল বচসা! কলকাতাগামী ফ্লাইট ছাড়ল তিন ঘণ্টা দেরিতে

নয়াদিল্লি: দিল্লি থেকে কলকাতা আসা ইন্ডিগো ফ্লাইটে ফের অশান্তির ঘটনা। ১ সেপ্টেম্বর (সোমবার) 6E 6571 নম্বর ফ্লাইটে এক যাত্রীকে ‘অশান্ত ও অসভ্য’ আচরণের অভিযোগে অবতরণের…

Unruly passenger Indigo fligh

নয়াদিল্লি: দিল্লি থেকে কলকাতা আসা ইন্ডিগো ফ্লাইটে ফের অশান্তির ঘটনা। ১ সেপ্টেম্বর (সোমবার) 6E 6571 নম্বর ফ্লাইটে এক যাত্রীকে ‘অশান্ত ও অসভ্য’ আচরণের অভিযোগে অবতরণের পর কলকাতায় নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দিল এয়ারলাইন। ইন্ডিগোর দাবি, ওই যাত্রী মদ্যপ অবস্থায় ছিলেন এবং কেবিন ক্রুদের সঙ্গে দুর্ব্যবহার করার পাশাপাশি সহযাত্রীদেরও বিরক্ত করছিলেন।

পুলিশের হাতে তুলে দেওয়া হয় যাত্রীকে

ইন্ডিগো জানিয়েছে, সংস্থার নীতি অনুযায়ী ঘটনাটি সঙ্গে সঙ্গেই রেকর্ড করা হয় এবং যাত্রীকে আনুষ্ঠানিকভাবে ‘unruly’ ঘোষণা করা হয়। পরে কলকাতায় পৌঁছনোর পর তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এয়ারলাইনের তরফে আনুষ্ঠানিক অভিযোগও দায়ের করা হয়েছে। ইন্ডিগোর মুখপাত্রের কথায়, “আমরা কোনো ধরনের বিশৃঙ্খল বা অসভ্য আচরণের প্রতি জিরো টলারেন্স নীতি মেনে চলি। সকল যাত্রী ও ক্রুদের নিরাপদ, সম্মানজনক এবং অন্তর্ভুক্তিমূলক পরিবেশ নিশ্চিত করাই আমাদের অঙ্গীকার।”

   

তবে যাত্রীপক্ষ থেকে উল্টো অভিযোগ উঠেছে। অভিযুক্ত যাত্রী, যিনি পেশায় আইনজীবী, দাবি করেছেন—তাঁকে অযথা হয়রানি করা হয়েছে এবং মৌলিক পরিষেবা দেওয়া হয়নি। তিনি পাল্টা অভিযোগও দায়ের করেছেন।

কী ঘটেছিল ফ্লাইটে?Unruly passenger Indigo flight

‘টাইমস অফ ইন্ডিয়া’-র প্রতিবেদনে জানা গিয়েছে, দিল্লি বিমানবন্দরে প্রায় তিন ঘণ্টার দেরির পর ফ্লাইট উড়ান ভোলে। ওই সময়ে 31D সিটে বসা যাত্রীকে কেবিন ক্রুদের অভিযোগ, তিনি মদ্যপ অবস্থায় ওঠেন এবং যাত্রীদের উদ্দেশে “হার হার মহাদেব” বলার জন্য উস্কানি দেন। অভিযোগ আরও যে, তিনি সঙ্গে থাকা সফট ড্রিঙ্কের বোতলে অ্যালকোহল লুকিয়ে রেখেছিলেন এবং প্রশ্ন করা হলে তা দ্রুত খেয়ে নেন।

অন্যদিকে, ওই যাত্রীর দাবি, তিনি শুধুমাত্র অভিবাদনের ভঙ্গিতে “হার হার মহাদেব” বলেছিলেন, এতে কোনো ধর্মীয় উদ্দেশ্য ছিল না। তিনি আরও বলেন, বিমানে ওঠার আগে দিল্লি বিমানবন্দরে একটি বিয়ার খান এবং তার রসিদও তাঁর কাছে রয়েছে। বিমানের ভিতরে তিনি মদ্যপান করেননি।

Advertisements

বর্তমানে যাত্রী ও এয়ারলাইনের পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হওয়ায় তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Bharat: An unruly passenger on an Indigo flight from Delhi to Kolkata was handed over to security upon landing after allegedly harassing co-passengers and crew while intoxicated. The airline, citing a zero-tolerance policy, officially complained against the passenger, who claims to be a lawyer.