Friday, February 3, 2023

National Girl Child Day: বিদেশের চাকরি ছেড়ে সেনাবাহিনীতে যোগ দেন বিজেপি সাংসদের মেয়ে শ্রেয়শী

- Advertisement -

আজ মঙ্গলবার ২৪ জানুয়ারি ভারতে জাতীয় কন্যা শিশু দিবস (National Girl Child Day) হিসেবে পালিত হচ্ছে। দেশে মেয়েদের সমতা আনয়নের লক্ষ্যে নারী ও শিশু উন্নয়ন মন্ত্রণালয় ২০০৮ সালে এই দিবসটি পালন শুরু করে। এই দিনে সারা দেশের সুপরিচিত ব্যক্তিত্ব সহ সাধারণ মানুষও তাদের কন্যাদের প্রশংসায় টুইট করেছেন। এই পর্বে তাঁর মেয়ে শ্রেয়সীকে নিয়ে বিজেপি সাংসদ রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর করা টুইটটি সকলের দৃষ্টি আকর্ষণ করেছিল।

এই টুইটে নিজের মেয়ের প্রশংসা শেয়ার করে নিশাঙ্ক লিখেছেন, ‘মেয়ে শ্রেয়সী নিশাঙ্ক, এমবিবিএস পড়ার পর, বিদেশি চাকরি ছেড়ে ভারতীয় সেনাবাহিনীতে কমিশন পেয়ে দেশের সেবা করছেন। মেয়ে শ্রেয়সী ভারতীয় সেনাবাহিনীতে মেজর হিসেবে কর্মরত।

সেই সঙ্গে তিনি লিখেছেন, ‘আমি আনন্দিত যে নিষ্ঠা, আবেগ ও আনুগত্যের সঙ্গে দেশসেবা করে তিনি দেবভূমি ও সেনাবাহিনীর গৌরব বাড়াচ্ছেন এবং দেবভূমির এই সোনালি গৌরবময় সামরিক ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

- Advertisement -

উল্লেখ্য, হরিদ্বার, উত্তরাখণ্ডের বিজেপি সাংসদ ডাঃ নিশাঙ্কের মেয়ে ডাঃ শ্রেয়শী পোখরিয়াল গত বছরের মার্চ মাসেই একজন অফিসার হিসাবে আর্মি মেডিকেল কোরে যোগ দিয়েছেন। তিনি সেনাবাহিনীতে ক্যাপ্টেন হিসাবে যোগদান করেছিলেন, তারপরে তিনি এখন মেজর হয়েছেন।

শ্রেয়শী দেরাদুনের স্কলারস হোম সিনিয়র সেকেন্ডারি স্কুল থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। এর পরে তিনি হিমালয়ান ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স, জলিগ্রান্ট থেকে এমবিবিএস করেন এবং তারপরে মরিশাসের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতেও পড়াশোনা করেন।

২০২১ সালের নভেম্বর মাসে শ্রেয়সী নিশাঙ্ক ভারতীয় সেনাবাহিনীর মেজর দেবল বাজপেয়ীর সাথে বিয়ে করেন। বাজপেয়ী নিজেও সেনাবাহিনীর মেডিক্যাল কোরে পোস্টিং করেছেন।