Weather Update: রাজধানী সংলগ্ন এলাকায় তাপমাত্রা দ্রুত কমবে, চার রাজ্যে শৈত্যপ্রবাহের তাণ্ডবের সম্ভাবনা

33
India weather update

Weather Update: উত্তর ভারতে ধীরে ধীরে শীত বাড়ছে। গত কয়েকদিনে তাপমাত্রা সামান্য বৃদ্ধির পর আবারও বাড়তে পারে শীত। দিল্লির পাশাপাশি উত্তরপ্রদেশ, বিহার, হরিয়ানা ও পাঞ্জাবের তাপমাত্রা কমতে শুরু করেছে। শীতের পাশাপাশি দূষণের কবলে পড়ছে মানুষ। দিল্লি এবং তার আশেপাশের এলাকার বাতাসের গুণমান খারাপ’ বিভাগে রয়ে গিয়েছে। অন্যদিকে, দক্ষিণ ভারতের তামিলনাড়ু, পুদুচেরি এবং উপকূলীয় অন্ধ্রপ্রদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এজেন্সি স্কাইমেটের পূর্বাভাস অনুসারে, পশ্চিম হিমালয় থেকে বরফের ঠান্ডা বাতাস খুব শীঘ্রই ভারতের উত্তর-পশ্চিম ও মধ্য অংশের দিকে অগ্রসর হতে শুরু করবে, যার কারণে তাপমাত্রা দ্রুত হ্রাস পাবে। শৈত্যপ্রবাহের কারণে দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব এবং উত্তরপ্রদেশের সর্বনিম্ন তাপমাত্রা কমতে দেখা যাবে।

আগামী কয়েক দিনে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। এছাড়া দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান ও বিহারে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি দেখা যেতে পারে।

আজ, সোমবরা দিল্লির তাপমাত্রায় সামান্য পতন রেকর্ড করা হয়েছে। দিল্লিতে আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে আশা করা হচ্ছে। আজ সকালে দিল্লির আকাশেও দেখা দিয়েছে কুয়াশা। এছাড়াও, AQI দিল্লিতে ক্রমাগত 200 টিরও বেশি রয়ে গিয়েছে।

অন্যদিকে, দক্ষিণ ভারতের কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ু, পুদুচেরি এবং অন্ধ্রপ্রদেশের কিছু অংশে বৃষ্টি হতে পারে। তেলেঙ্গানা এবং কর্ণাটকের কিছু অংশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জন্য সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।