বিধানসভা নির্বাচনের প্রচারে এক অভিনব কৌশল সামনে নিয়ে এল আম আদমি পার্টি। যে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন হতে চলেছে তার মধ্যে চারটিতে লড়ছে কেজরিওয়ালের (chief minister) আপ। করোনাজনিত কারণে এবার রাজনৈতিক দলগুলির কাছে প্রচারের মূল হাতিয়ার ডিজিটালমাধ্যম। এই ডিজিটাল মাধ্যমকে কাজে লাগিয়ে অভিনব প্রচার কৌশল নিল আপ।
মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানিয়েছেন, তাঁর সরকার বিগত পাঁচ বছরে দিল্লিতে কী কী কাজ করেছে সেটা যদি কেউ তুলে ধরতে পারে তাহলেই মিলবে তাঁর সঙ্গে নৈশ ভোজ করার সুযোগ। কেজরিওয়াল বলেছেন, দিল্লিতে আপ সরকার ক্ষমতায় আসার পর যেসব উন্নয়নমূলক কাজ হয়েছে সেগুলি যেন দিল্লিবাসী সোশ্যাল মিডিয়ায় নিজেদের ভাষায় এবং ভিডিওর মাধ্যমে তুলে ধরেন। যে ৫০ জনের ভিডিও সবথেকে বেশি ভাইরাল হবে তাঁরা আমার সঙ্গে নৈশভোজ করার সুযোগ পাবেন। আমি সকলকেই আমার সঙ্গে নৈশভোজে আমন্ত্রণ জানাচ্ছি।
দলের পক্ষ থেকে এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘এক মওকা কেজরিওয়ালকো’। কেজরিওয়াল এদিন সকলকে অনুরোধ করেছেন, দিল্লি সরকারের ভাল কাজগুলি যেন সকলেই টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামের মাধ্যমে সকলের কাছে ছড়িয়ে দেন। যে রাজ্যগুলিতে ভোট হচ্ছে সেখানে যদি দিল্লিবাসীর কোনও আত্মীয় বা পরিচিত থাকেন তাঁদের হোয়াটসঅ্যাপ করে ওই সমস্ত কর্মসূচি জানাতে অনুরোধ করেছেন কেজরিওয়াল। ভোটমুখী রাজ্যগুলিতে আপের প্রচারের জন্য মূলত দিল্লিবাসীর উপরেই ভরসা রাখলেন কেজরিওয়াল। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, যে ৫০ জন দিল্লিবাসীর ভিডিও সবচেয়ে বেশি ভাইরাল হবে নির্বাচন মিটলেই মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গে তাঁরা নৈশভোজ করার সুযোগ পাবেন। দলের পক্ষ থেকে দলীয় কর্মী ও সমর্থকদেরও এই ভিডিও শেয়ার করে ভাইরাল করতে সাহায্য করার অনুরোধ জানানো হয়েছে।