উদয়পুরের কায়দায় মহারাষ্ট্রে নূপুর শর্মা সমর্থক কেমিস্টকে কুপিয়ে হত্যা

68

এবার উদয়পুরের ঘটনার ছায়া মহারাষ্ট্রে। জানা গিয়েছে, মহারাষ্ট্রের অমরাবতীতে ৫৪ বছর বয়সী এক কেমিস্টকে কুপিয়ে হত্যা করা হয়েছে। জানা গিয়েছে, সম্প্রতি তিনিও সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মার সমর্থনে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করেছিলেন।

গত ২১ জুন অমরাবতীতে রসায়নবিদ উমেশ প্রহ্লাদরাও কোলহেকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। এর এক সপ্তাহ আগে রাজস্থানের উদয়পুরে কানহাইয়া লাল নামে এক দর্জিকে কুপিয়ে হত্যা করা হয়।
স্থানীয় বিজেপি নেতারা উমেশ প্রহ্লাদরাও কোলহেকে হত্যার ঘটনায় পুলিশের কাছে একটি চিঠি জমা দিয়েছেন, যেখানে অভিযোগ করা হয়েছে যে “প্রতিশোধ নিতে এবং একটি উদাহরণ স্থাপন” করার জন্য তাকে হত্যা করা হয়েছে। সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, তারা বিজেপি নেতাদের কাছ থেকে চিঠিটি পেয়েছে এবং বিষয়টি তদন্ত করছে। এই ঘটনায় এফআইআর দায়ের করে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কোতোয়ালি থানার একজন কর্মকর্তা জানিয়েছেন, ‘কোলহে অমরাবতী শহরে একটি মেডিকেল স্টোর চালাতেন। তিনি নূপুর শর্মার মন্তব্যের সমর্থনে কয়েকটি হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পোস্ট শেয়ার করেছিলেন বলে অভিযোগ রয়েছে। এমনকি তিনি ভুল করে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্টটি শেয়ার করেছিলেন, যেখানে কিছু মুসলিমও তার গ্রাহকসহ সদস্য ছিলেন।’