Tripura: ‘বিজেপি সরকারকে হঁশিয়ারি দিচ্ছি’ শিক্ষকদের মৃত্যু মিছিল বন্ধ করুন

চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষক শিক্ষিকাদের তরফ থেকে ফের হুঁশিয়ারি পেলেন ত্রিপুরার(Tripura) মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁদের অভিযোগ, এই রাজ্যের বিজেপি জোট সরকার অমানবিক। সরকার মুখে বলছে মানবিকতার…

চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষক শিক্ষিকাদের তরফ থেকে ফের হুঁশিয়ারি পেলেন ত্রিপুরার(Tripura) মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁদের অভিযোগ, এই রাজ্যের বিজেপি জোট সরকার অমানবিক। সরকার মুখে বলছে মানবিকতার দৃষ্টিতে কর্মসংস্থানের ব্যবস্থা করবে। আমরা হুঁশিয়ারি দিচ্ছি আর শিক্ষকদের মৃত্যু মিছিল দীর্ঘায়িত করবেন না।

ত্রিপুরায় কর্মচ্যুত শিক্ষক শিক্ষিকাদের সংখ্যা ১০৩২৩ জন। চাকরি ও কর্মসংস্থানের দাবিতে আন্দোলন চালাচ্ছেন তাঁরা। আন্দোলনরতদের  ১২২ জন শিক্ষক শিক্ষিকা মৃত। কেউ অর্থাভাবে আত্মঘাতী হয়েছেন। কেউ অসুস্থ হয়ে চিকিৎসা করানোর অর্থ দিতে না পেরে মারা গেছেন। আত্মঘাতী শিক্ষকের চিতায় স্ত্রী সহমরণে যাওয়ার চেষ্টার ভ়যাবহ ঘটনা ঘটেছে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

বিরোধী দল সিপিআইএমের অভিযোগ, বাড়ি বাড়ি চাকরির প্রতিশ্রতি দিয়ে সরকার গড়েছে বিজেপি। প্রধানমন্ত্রী সফরে এসে রাজ্যে ডবল ইঞ্জিন উন্নয়নের বাণী দিয়েছেন। কিন্তু আসল সত্য হলো রাজ্যের ভয়াবহ কর্মহীন পরিবেশ তৈরি হয়েছে বিজেপি আইপিএফটি জোট সরকারের আমলে।

বিজেপির দাবি, রাজ্যে বামফ্রন্ট সরকারের আমলে এই ১০৩২৩ জন শিক্ষক শিক্ষিকাদের নিয়োগ ছিল বেআইনি। তাই আদালতের নির্দেশে তাদের চাকরি বাতিল হয়।

বিরোধী দল সিপিআইএমের দাবি, আদালতকে মান্যতা দিয়ে শিক্ষক শিক্ষিকাদের বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হয়েছিল। সেই প্রক্রিয়া শুরুর আগেই বিজেপি সরকার গড়ে। সরকার সেই উদ্যোগ নিচ্ছে না।

শিক্ষক শিক্ষিকাদের অভিযোগ, রাজ্যের বিজেপি সরকার সম্পূর্ণ মিথ্যাচার করছে। কোনওভাবেই তাদের প্রতিশ্রুতি রক্ষা করছে না। সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। বিধানসভা ভোটের আগে এমন হুঁশিয়ারির জেরে উত্তপ্ত আগরতলার রাজনৈতিক মহল।