‘কল্কি’ ঝড়ে উড়ে গেলেন আমির খান, লক্ষ্য এবার ‘অ্যানিম্যাল’?

নয়া দিল্লি, জুলাই ৮: ‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 AD) বক্স অফিসে তার দ্বিতীয় সপ্তাহান্তে ব্যতিক্রমীভাবে ভালো পারফর্ম করেছে। চলচ্চিত্রটি তার দ্বিতীয় শুক্র-রবিবারের মধ্যে বিশ্বব্যাপী…

নয়া দিল্লি, জুলাই ৮: ‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 AD) বক্স অফিসে তার দ্বিতীয় সপ্তাহান্তে ব্যতিক্রমীভাবে ভালো পারফর্ম করেছে। চলচ্চিত্রটি তার দ্বিতীয় শুক্র-রবিবারের মধ্যে বিশ্বব্যাপী প্রায় ২৩০ কোটি টাকা আয় করেছে যা ১১ দিনের নিরিখে সামগ্রিকভাবে ৮৩২ কোটি টাকায় (Rs. 832 crores) গিয়ে দাঁড়িয়েছে। । প্রভাস-অভিনীত চলচ্চিত্রটি এখন আমির খানের (Aamir Khan) ‘পিকে’ (PK) এবং সানি দেওলের ‘গদর ২’কে (Gadar 2) বিশ্বব্যাপী কালেকশনের নিরিখে ছাড়িয়ে গেছে। এই মুহূর্তে ‘কল্কি ২৮৯৮ এডি’ সর্বকালের ১০ তম সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্রে পরিণত হয়েছে।

নাগ অশ্বিন পরিচালিত, ‘কল্কি ২৮৯৮ এডি ‘ (Kalki 2898 AD) তার দ্বিতীয় রবিবারে আনুমানিক ৬০ কোটি টাকার ব্যবসা করেছে। এই ছবির বিশ্বব্যাপী আয়ের ৮৩২ কোটি টাকার মধ্যে, প্রায় ৬০০ কোটি টাকা অভ্যন্তরীণ বাজার থেকে আয় করেছে এবং বাকি প্রায় ২৩০ কোটি টাকার ওপর আয় এসেছে বিদেশী, প্রধানত মার্কিন এবং কানাডার বাজার থেকে ।

   

কল্প-বিজ্ঞান এবং পৌরাণিক কাহিনীর সংমিশ্রণে তৈরী এই চলচ্চিত্রটি এখন ৯১২.৭৫ কোটি টাকা আয় করা ২০১৭ সালের ছবি ‘সিক্রেট সুপারস্টার’ (Secret Superstar), ৯১৫ কোটি টাকা আয় করা ২০২৩ সালের ‘অ্যানিম্যাল’ (Animal) এবং ৯২২.০৩ কোটি টাকা আয় করা ২০১৫ সালের ছবি ‘বাজিরাঙ্গি ভাইজান’কে (Bajrangi Bhaijaan) পেছনে ফেলে সপ্তম সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্র হওয়ার লক্ষ্যে রয়েছে।

বিয়ের দিন কান্নায় ভেঙে পড়লেন সোনাক্ষীর মা পুনম, ঘটনার কারণ জানলেন সোনাক্ষী

‘কল্কি ২৮৯৮ এডি’ (Kalki 2898 AD) যখন ৯০০ কোটি টাকার মাপকাঠি অতিক্রম করবে, তখন এটি শাহরুখ খানের ‘জওয়ান’ এবং ‘পাঠান’-এর সামগ্রিক আয় অতিক্রম করার দিকে নজর রাখবে। প্রভাস (Prabhas) ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এবং কমল হাসান (Kamal Hassan)। এটি ইতিমধ্যেই ব্যবসার দিক থেকে ‘বাহুবলী ২’-এর পিছনে থেকে প্রভাসের কেরিয়ারের দ্বিতীয় বৃহত্তম ছবি হয়ে উঠেছে।

এই গতিতে এগোতে থাকলে , ‘কল্কি’ তার দ্বিতীয় সপ্তাহের শেষ নাগাদ বছরের প্রথম ১০০০ কোটি ভারতীয় উপার্জনকারী হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। এটি দেখবার বিষয় হবে যে বক্স অফিসে এই ছবিটি ‘কেজিএফ ২’ এবং ‘আরআরআর ‘ এর ব্যবসায়িক অনেক অতিক্রম করতে পারে কিনা ।