Friday, February 3, 2023

Rajkumar Santoshi: পরিচালক রাজকুমার সন্তোষীকে হত্যার হুমকি

- Advertisement -

প্রখ্যাত পরিচালক রাজকুমার সন্তোষী (Rajkumar Santoshi) তার আসন্ন ছবি ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ দিয়ে লাইমলাইটে এসেছেন। সম্প্রতি ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে৷ তার পরেই তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এদিকে, পরিচালক রাজকুমার সন্তোষী ছবিটি মুক্তির আগে তাঁকে হত্যার হুমকির কথা উল্লেখ করে মুম্বই পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন।

পুলিশকে দেওয়া চিঠিতে রাজকুমার সন্তোষী বলেছেন- আমি এই চিঠির মাধ্যমে আপনাকে বলতে চাই যে ‘গান্ধী গডসে’ ছবিটি মুক্তির আগে আমরা ২০ জানুয়ারি একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলাম। তা ব্যাহত করার সর্বাত্মক চেষ্টা করা হয়েছে। আমার টিম মুম্বইয়ের আন্ধেরি এলাকায় একটি প্রেস কনফারেন্স করছিল, যখন গ্রুপের কিছু লোক সেখানে পৌঁছে হট্টগোল শুরু করে। যার জেরে মাঝপথেই এই কর্মসূচি বন্ধ রাখতে হয়েছে।

এর পরেও আমাকে বেশ কয়েকবার হুমকি দেওয়া হয়েছিল এবং ছবিটির প্রচার বন্ধ করতে বলা হয়েছিল। এসব ঘটনার পর আমি খুবই নিরাপত্তাহীন বোধ করছি। এ বিষয়ে কোনো ব্যবস্থা না নিলে আমার ও আমার পরিবারের ওপর মারাত্মক হুমকির সৃষ্টি হবে। তাই আমি আপনাকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি এবং আমাকে এবং আমার পরিবারকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার জন্য অনুরোধ করছি।

- Advertisement -

ছবিটি পরিচালনার পাশাপাশি এটি লিখেছেন রাজকুমার সন্তোষী। গান্ধী এবং গডসের মধ্যে আদর্শিক যুদ্ধ দেখানোর চেষ্টা করা হয়েছে ছবিতে। এই ছবিতে মহাত্মা গান্ধীর ভূমিকায় দেখা যাবে দীপক আন্তানিকে এবং নাথু রাম গডসের ভূমিকায় দেখা যাবে চিন্ময় মন্ডলেকারকে। আগামী ২৬ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।