Coochbehar: এক ধাক্কায় তিন BJP বিধায়কের TMC যোগের জল্পনা

দলত্যাগী বিধায়কদের দমবন্ধ হয়ে আসছে !

280
BJP-Bengal

News Desk: শারোদৎসবের আগে থেকেই জল্পনা ছিল বিরোধী বিজেপি বিধায়কদের অন্তত ১২ জন আর বেশ কয়েকজন সাংসদ দলত্যাগের পথে। উৎসব শেষে উত্তরবঙ্গে বিজেপি শিবিরে ধস শুরু হতে চলল। সূত্রের খবর, কোচবিহারের তিন বিধায়ক দলত্যাগে সিদ্ধান্ত নিয়েছেন। তাঁদের দাবি, বিজেপিতে থেকে দমবন্ধ হয়ে আসছে! দলে থেকে কাজ করতে পারছেন না।

তবে এই তিন বিধায়কের বিষয়ে খোলাখুলি জানাতে নারাজ জেলা ও রাজ্য তৃণমূল কংগ্রেস নেতারা। তবে শাসক শিবিরের দাবি, বেশিরভাগ বিজেপি বিধায়ক দলত্যাগে মরিয়া। যারা বিধানসভা ভোটের আগে চলে গেছিলেন তাদের মধ্যে হেভিওয়েটরা মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ নেওয়ায় বাকিরা আর থাকতে চাইছেন না।

সম্প্রতি যে চার বিধানসভার উপনির্বাচন হয়েছে তাতে বিরোধী দল বিজেপি নিজের জেতা আসন হারানো ও জামানত খুইয়ে বিপর্যস্ত। কোচবিহারেই তৃণমূল কংগ্রেস বিধানসভায় ৫৭ ভোটে পরাজয়ের বদলা নিয়েছে লক্ষাধিক ভোটে জয়ী হয়ে। তাৎপর্যপূর্ণ, বিজেপির ভোট কমেছে, বামফ্রন্টের ভোট বেড়েছে। তবে বামেরা এখনও শূন্য।

উত্তরবঙ্গে আলিপুরদুয়ার ও কোচবিহারে বিজেপি শক্তিশালী হয় পঞ্চায়েত ভোটের পর থেকে। লোকসভা ও বিধানসভায় উত্তরবঙ্গে ভালো ফল করে বিজেপি। সেখানেই শুরু ধস। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণকল্যাণী বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এবার বিরোধী দলের রাজ্য দফতরে এসেছে কোচবিহার থেকে দু:সংবাদ।

দক্ষিণবঙ্গে বিজেপির বেশকিছু বিধায়ক দলত্যাগে মরিয়া। প্রবল জল্পনা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে। তিনি যে বিরোধী দলনেতার তকমা হারাচ্ছেন তার ইঙ্গিত দিয়েছেন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। তিনি বলেছেন, শুভেন্দু অধিকারী তৃণমূলে ফিরবেন। তবে শুভেন্দুবাবু জানান, সৌমেন মহাসাত্র ‘সুরা পান করে’ এমন কথা বলেছেন।

বিজেপির অন্দরমহলে বিধায়কদের দলত্যাগের আশঙ্কা ক্রমে বড় আশঙ্কার কারণ হয়ে দাঁড়াচ্ছে। রাজ্য দফতর মুরলীধর সেন লেনে কানাঘুসো, পুর নির্বাচন ঠিকমত করা যাবে কিনা তা নিয়েই প্রশ্ন।