YouTube: নতুন বছর থেকেই ইউটিউবে বড় রোজগারের সুযোগ

গুগলের মালিকানাধীন ভিডিও সামগ্রী প্ল্যাটফর্ম ইউটিউব (YouTube) একটি নতুন নগদীকরণ বৈশিষ্ট্য ঘোষণা করেছে। নতুন এই ফিচারে ক্রিয়েটরদের আয় বাড়তে চলেছে। এই বৈশিষ্ট্যটি প্ল্যাটফর্মে পডকাস্ট তৈরিকারী…

Youtube

গুগলের মালিকানাধীন ভিডিও সামগ্রী প্ল্যাটফর্ম ইউটিউব (YouTube) একটি নতুন নগদীকরণ বৈশিষ্ট্য ঘোষণা করেছে। নতুন এই ফিচারে ক্রিয়েটরদের আয় বাড়তে চলেছে। এই বৈশিষ্ট্যটি প্ল্যাটফর্মে পডকাস্ট তৈরিকারী সামগ্রী নির্মাতাদের উপকৃত করবে। এই নতুন ফিচারের সাহায্যে ইউটিউবে পডকাস্ট এবং ব্র্যান্ডেড কন্টেন্ট শেয়ার করার সুযোগ বাড়তে চলেছে।

পডকাস্ট সাম্প্রতিক সময়ে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি মানুষকে যে কোনো বিষয় সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ দেয় এবং একটি নির্দিষ্ট বিষয়ে দর্শক ও শ্রোতাদের আগ্রহও বৃদ্ধি করে। এখন ইউটিউব অনেক প্ল্যাটফর্মে এই পডকাস্টগুলি ভাগ করার বিকল্প দিচ্ছে, যা ক্রিয়েটরদের উপার্জন করা সহজ করে তুলবে।

   

YouTube-এ সামগ্রী নির্মাতারা এখন তাদের পডকাস্টগুলি শুধুমাত্র YouTube এ নয়, YouTube Music-এও প্রকাশ করতে পারেন৷ এভাবে ইউটিউব মিউজিক থেকেও ক্রিয়েটরদের আয়ের পথ খুলে যাবে। YouTube Music-এ বিষয়বস্তু নির্মাতারা তাদের অডিও পডকাস্ট লাখ লাখ ব্যবহারকারীর কাছে পৌঁছানোর সুযোগ পাবেন।

ইউটিউব মিউজিকের পডকাস্টগুলি এখন অন-ডিমান্ড, অফলাইন এবং ব্যাকগ্রাউন্ডে শোনার জন্যও উপলব্ধ হবে৷ এর মানে হল যে পডকাস্টাররা বিজ্ঞাপন দিয়ে আরও বেশি উপার্জন করার সুযোগ পাবে। এটি ছাড়াও, আরও গ্রাহকরাও পডকাস্ট অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

বিজ্ঞাপন ছাড়াও, YouTube তার প্ল্যাটফর্মে নির্মাতাদের সদস্যতা এবং ফ্যান ফান্ডিংয়ের মাধ্যমে উপার্জন করার সুযোগ দেয়। এছাড়াও লাইভ স্ট্রিম চলাকালীন সুপার চ্যাটের মাধ্যমে ইউটিউব থেকে আয় করা হয়। পডকাস্টের মাধ্যমে আয় করার জন্য এই সমস্ত বিকল্পগুলি YouTube Music-এও পাওয়া যাবে। ভক্তরা সাবস্ক্রিপশনের মাধ্যমে একচেটিয়া সামগ্রী পেতে সক্ষম হবেন। এছাড়াও, লাইভ স্ট্রিমে সুপার চ্যাটের মাধ্যমেও উপার্জন করা যায়।