বিজ্ঞাপন এড়াতে ইউটিউবেও প্রদান করতে হবে অর্থ

ইউটিউব গোটা বিশ্বের এক জনপ্রিয় ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম। তারা সম্প্রতি বিজ্ঞাপন-ব্লকার সংক্রান্ত নীতিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তন করেছে। এর আগের অবস্থান থেকে একটি উল্লেখযোগ্য প্রস্থানে, ব্যবহারকারীরা তাদের…

Youtube

ইউটিউব গোটা বিশ্বের এক জনপ্রিয় ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম। তারা সম্প্রতি বিজ্ঞাপন-ব্লকার সংক্রান্ত নীতিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তন করেছে। এর আগের অবস্থান থেকে একটি উল্লেখযোগ্য প্রস্থানে, ব্যবহারকারীরা তাদের ওয়েব ব্রাউজারে বিজ্ঞাপন-ব্লকার নিযুক্ত করে তাদের এখন বার্তা দিয়ে স্বাগত জানানো হয় যে এই ধরনের এক্সটেনশনগুলি YouT-এ অনুমোদিত নয়।

একটি বিজ্ঞাপন-ব্লকার ব্যবহারে শনাক্ত করার পরে, প্ল্যাটফর্ম একটি পপ-আপ বার্তা প্রদর্শন করে যে কেনও বিজ্ঞাপন-ব্লকারদের নিরুৎসাহিত করা হয় তার বিশদ বিবরণ প্রদান করে। এটি জোর দেয় যে বিলিয়ন ব্যবহারকারীদের কাছে YouTube এর বিশ্বব্যাপী অ্যাক্সেসযোগ্যতা সক্ষম করতে বিজ্ঞাপনগুলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷ এই বিজ্ঞাপনগুলি, এটি দাবি করে, বিজ্ঞাপন দেখার শর্ত থাকা সত্ত্বেও প্ল্যাটফর্মের অবাধে উপলব্ধ থাকার ক্ষমতার উপর ভিত্তি করে

   

ইউটিউব পরামর্শ দেয় যে যারা বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা চাইছেন, তাদের প্রিমিয়াম পরিষেবা হল সমাধান। এই প্রিমিয়াম অফারটি শুধুমাত্র ব্যবহারকারীদের একটি নিরবচ্ছিন্ন দেখার অভিজ্ঞতা দেয় না বরং নির্মাতাদের সদস্যতা থেকে উপার্জন করতে সক্ষম করে তাদের সমর্থন করে।

বার্তা বাক্সটি খারিজ করার চেষ্টা করা সমস্যাটি এড়াবে না। ইউটিউব ব্যবহারকারীদের প্ল্যাটফর্মের জন্য তাদের অ্যাড-ব্লকারগুলিকে নিষ্ক্রিয় করার জন্য অনুরোধ করে থাকে, অন্যথায় এটি ভিডিও এবং অন্যান্য সামগ্রীতে অ্যাক্সেস সীমাবদ্ধ করে।

একটি নিরবচ্ছিন্ন ব্রাউজিং অভিজ্ঞতার জন্য ওয়েবসাইট বিজ্ঞাপনগুলিকে বাইপাস করার লক্ষ্যে ব্যবহারকারীদের জন্য অ্যাড-ব্লকারগুলি একটি দীর্ঘস্থায়ী সমাধান। এই এক্সটেনশনগুলি, Chrome এবং Edge-এর মতো জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলিতে পাওয়া যায়, প্রায়শই বিনা খরচে পাওয়া যায়, যদিও ব্যবহারকারীরা সেগুলিকে টিকিয়ে রাখার জন্য একটি ছোট অনুদান বেছে নিতে পারেন৷

ভিডিও স্ট্রিমিং থেকে প্ল্যাটফর্মের আয়কে প্রভাবিত করার সম্ভাবনা থেকে উদ্ভূত। সাইটটি, বিলিয়ন ভিউ সহ ভিডিও হোস্ট করার সহায়ক, নির্মাতাদের তাদের সামগ্রী নগদীকরণ করার ক্ষমতা দিয়েছে।

YouTube, Netflix এবং Disney+ সহ অনেক ডিজিটাল প্ল্যাটফর্ম স্বীকার করেছে যে ভোক্তারা ক্রমবর্ধমানভাবে প্রিমিয়াম পরিষেবার জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক। ভোক্তাদের আচরণে এই পরিবর্তনের ফলে বিজ্ঞাপন-স্তরের পরিকল্পনা প্রবর্তন হয়েছে, যা ব্যবহারকারীদের বিনামূল্যে, বিজ্ঞাপন-সমর্থিত অভিজ্ঞতা বা অর্থপ্রদানের, বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতার মধ্যে পছন্দের প্রস্তাব দেয়।