ইন্টারনেট কানেকশনে সমস্যা, টেলিকম সংস্থার কাছে ক্ষতিপূরণের দাবী জানাল ট্রাই

দাম বাড়লেও সঠিক পরিষেবা দিতে পারছে না দেশের টেলিকম সংস্থাগুলি (Telecom Department)। বার বার উঠে এসেছে এই অভিযোগ। সেই কারণেই টেলিকম সংস্থাগুলির (Telecom Department) বিরুদ্ধে…

TELECOM-DEPARTMENT

দাম বাড়লেও সঠিক পরিষেবা দিতে পারছে না দেশের টেলিকম সংস্থাগুলি (Telecom Department)। বার বার উঠে এসেছে এই অভিযোগ। সেই কারণেই টেলিকম সংস্থাগুলির (Telecom Department) বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে টেলিকম রেগুলেটর অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই)। নেটওয়ার্ক (Network) সংক্রান্ত সমস্যা বা কল ড্রপ সমস্যা না মিটলে টেলিকম সংস্থাগুলিকে ক্ষতিপূরণ দিতে হবে বলে জানিয়েছে ট্রাই (TRAI)।

এই ধরনের সমস্যার পর সংস্থার তরফ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা তা খতিয়ে ট্রাই। আর এই বিষয়ে একটি সার্কুলারও জারি করা হবে বলে ট্রাই জানিয়েছে। ট্রাই আরও জানায় আগামী অক্টোবর মাস থেকেই এই প্রক্রিয়া চালু হয়ে যাবে।

   

নতুন ভার্সনের TVS Jupiter 110 কেমন হবে, লঞ্চের আগে টিজারে এ কিসের সংকেত

সেক্ষেত্রে নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যা দেখা গেলে 24 ঘণ্টার মধ্যে তার যদি কোনো সমাধান না হয় সেক্ষেত্রে গ্রাহকদের ক্ষতিপূরণ দিতে টেলিকম সংস্থাকে (Telecom Department)। কল ড্রপ ছাড়াও যদি কোনও এলাকায় গ্রাহকের 5G পরিষেবা পাওয়ার কথা কিন্তু সেই পরিষেবা তিনি পাচ্ছেন না, তাহলেও সেই সংস্থার বিরুদ্ধেও ব্যবস্থা নেবে ট্রাই।

সেক্ষেত্রে সংস্থাগুলিকে প্রিপেইড গ্রাহককে দিতে হবে অতিরিক্ত ভ্যালিডিটির সুবিধা। আর পোস্টপেইড গ্রাহকদের জন্য পোস্টপেইড বিলে বাড়তি ছাড় দিতে বাধ্য থাকবে অভিযুক্ত টেলিকম সংস্থা। তাই এই সমস্যা সমাধানের দায়িত্ব নিল ট্রাই।