Spotify: ইউটিউবের মতো ফিচার আনতে চলেছে স্পটিফাই, একসঙ্গে অডিও-ভিডিও

মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা ইউটিউবের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম হবে। এখনও পর্যন্ত আপনি শুধুমাত্র গান শোনার জন্য Spotify…

মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা ইউটিউবের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম হবে। এখনও পর্যন্ত আপনি শুধুমাত্র গান শোনার জন্য Spotify ব্যবহার করতে পারেন, কিন্তু এই নতুন বৈশিষ্ট্য আসার পর এখন আপনি মিউজিক ভিডিও দেখার জন্যও এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন।

Spotify তার প্ল্যাটফর্মে মিউজিক ভিডিও ফিচার আনতে পরীক্ষা চালাচ্ছে। বর্তমানে, কোম্পানি কিছু প্রিমিয়াম বিটা ব্যবহারকারীদের জন্য এই নতুন বৈশিষ্ট্যটি চালু করেছে, তবে সবকিছু ঠিকঠাক থাকলে, শীঘ্রই কোম্পানি সাধারণ ব্যবহারকারীদের জন্যও এই বৈশিষ্ট্যটি শুরু করবে। স্পটিফাইতে মিউজিক ভিডিও ফিচার চালু হওয়ার পর ইউটিউবের প্রতিযোগিতা বাড়বে, কারণ এখন পর্যন্ত বিশ্বের বেশিরভাগ মানুষই যেকোনো মিউজিক ভিডিও দেখতে ইউটিউব ব্যবহার করে। তবে ইউটিউবে শুধু মিউজিক ভিডিওই নয় অন্য অনেক ধরনের ভিডিও দেখা যাবে, তবে সম্ভবত স্পোটিফাইতে শুধু মিউজিক ভিডিও স্ট্রিম করা হবে।

স্পটিফাই নিশ্চিত করেছে যে পূর্ণ-দৈর্ঘ্যের মিউজিক ভিডিও স্ট্রিমিংয়ের পরিষেবাটি বর্তমানে যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, পোল্যান্ড, সুইডেন, জার্মানি, ইতালি, ব্রাজিল, কলম্বিয়া, ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং কেনিয়ার প্রিমিয়াম বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। কোম্পানির লক্ষ্য হল ২০২৩ সালের মধ্যে তাদের ১ বিলিয়ন ব্যবহারকারী তৈরি করতে হবে।

Spotify-এর এই নতুন ফিচার চালু হওয়ার পর, YouTube এর পাশাপাশি Apple Music-এর মধ্যে প্রতিযোগিতা হবে, কারণ এই দুটি প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা Spotify-এর প্রতি আকৃষ্ট হতে পারেন। আমরা আপনাকে বলি যে গত বছর, স্পটিফাই ইউটিউবের মতো একটি ছোট ভিডিও পরিষেবাও চালু করেছিল, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৩০ সেকেন্ড পর্যন্ত তাদের নিজস্ব ভিডিও তৈরি করতে এবং স্পটিফাইতে আপলোড করতে পারে। 

এমন পরিস্থিতিতে, Spotify-এর নতুন প্ল্যানগুলি দেখে মনে হচ্ছে যে কোম্পানি ২০৩০ সালের মধ্যে এক বিলিয়ন ব্যবহারকারীর কাছে পৌঁছানোর জন্য তার প্ল্যাটফর্মে কিছু বড় এবং গুরুত্বপূর্ণ পরিবর্তন করতে পারে বা নতুন পরিষেবা যোগ করতে পারে।