Qualcomm Snapdragon প্রসেসর-সহ লঞ্চ হবে Samsung Galaxy S23

67
samsung galaxy s23

Samsung আগামী বছর Galaxy S23 লঞ্চ করবে। ফোনটির অনেক ফিচার নিয়েও গুঞ্জন চলছে গত কয়েকদিন ধরে। তবে এখন ফোনটির একটি ফিচার নিশ্চিত করা হয়েছে। Qualcomm, মোবাইল প্রসেসরের সবচেয়ে বিখ্যাত কোম্পানি, এগিয়ে এসে নিজেই ঘোষণা করেছে যে Samsung Galaxy S23 সিরিজ Qualcomm Snapdragon প্রসেসরের সাথে লঞ্চ করা হবে।

তবে স্যামসাং যে প্রথমবার এই প্রসেসর সহ ফোন লঞ্চ করতে চলেছে তা নয়। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোনটিতে রয়েছে কোয়ালকমের প্রসেসর। এছাড়াও, অন্যান্য অনেক মডেল একই কোম্পানির প্রসেসর আছে। কিন্তু কোম্পানিটি কোয়ালকম প্রসেসর সহ গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোন তৈরি করত প্রায়ই শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মতো বাজারে। তাই অন্যান্য বাজারে এক্সিনোস প্রসেসর সহ এই সিরিজের ফোনটি উপস্থাপন করছিল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, Qualcomm কোম্পানির চিফ ফিনান্সিয়াল অফিসার আকাশ পালকিওয়ালা সাম্প্রতিক বিনিয়োগকারী কলের সময় নিশ্চিত করেছেন যে Samsung Galaxy S23 মডেল বিশ্বব্যাপী স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে আসবে। পালকিওয়ালা আরও যোগ করেছেন যে Samsung এর আগের Galaxy S22 মডেলের 75 শতাংশ স্ন্যাপড্রাগন চিপসেটে চলে।

কোয়ালকম প্রেসিডেন্ট এবং সিইও ক্রিস্টিয়ানো আমনও পাল্কিওয়ালাকে সমর্থন করেছেন, বলেছেন যে সারা বিশ্বে আসন্ন Samsung Galaxy ফ্ল্যাগশিপগুলি স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে। তিনি আরও জানান যে আমরা Samsung এর সাথে একটি নতুন বহু বছরের চুক্তিতে প্রবেশ করেছি যার অধীনে কোম্পানি স্ন্যাপড্রাগন প্ল্যাটফর্মের সাথে বিশ্বব্যাপী ভবিষ্যতের প্রিমিয়াম Samsung Galaxy ফোন লঞ্চ করবে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানি Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ Samsung Galaxy S23+ উপস্থাপন করতে পারে। এই ফোনটিতে কমপক্ষে 8 GB RAM পাওয়া যাবে এবং এটি Android 13 এর সাথে আসতে পারে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)