ট্রেনে নিরাপদ বোধ করছেন না? RailMadad কল করলে মিলবে সুরক্ষা

যাত্রীদের সুবিধার্থে ট্রেনে অনেক ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তারপরও মাঝে মাঝে একা ভ্রমণের সময় কিছু সমস্যা দেখা দেয়। এমন পরিস্থিতিতে, আপনি যদি ভ্রমণের সময় কখনও…

Indian Railways

যাত্রীদের সুবিধার্থে ট্রেনে অনেক ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তারপরও মাঝে মাঝে একা ভ্রমণের সময় কিছু সমস্যা দেখা দেয়। এমন পরিস্থিতিতে, আপনি যদি ভ্রমণের সময় কখনও অনিরাপদ বা অস্বস্তি বোধ করেন তবে আপনি RailMadad অভিযোগ করতে পারেন। আপনি তিনটি উপায়ে অভিযোগ করতে পারেন: অনলাইন, কল এবং মেসেজ। এর জন্য আপনাকে কোথাও যেতে হবে না।

আপনি যদি কোনও ভয় ছাড়াই আনন্দের সাথে ভ্রমণ করতে চান তবে এই নম্বর এবং ওয়েবসাইটের নাম আপনার ফোনে সংরক্ষণ করুন। এর পর আপনার ট্রেন যাত্রা ভালো হবে।

   

এই নম্বর এবং ওয়েবসাইটে অভিযোগ

আপনি যদি ট্রেনে একা ভ্রমণ করেন তবে আপনার ভয় পাওয়ার দরকার নেই। আপনার যদি কারো সম্পর্কে সামান্যতম সন্দেহও থাকে বা কারো সাথে কোনো সমস্যা হয়, আপনি 182 নম্বরে কল করতে পারেন।

এছাড়া এসএমএস পাঠাতে চাইলে ৯১-৯৭১৭৬৮০৯৮২ নম্বরে এসএমএসের মাধ্যমে অভিযোগ জানাতে পারেন।
আপনি চাইলে Railmadad.IndianRailways.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনেও আপনার অভিযোগ জানাতে পারেন। এভাবে কয়েক মিনিটের মধ্যেই আপনি আপনার সমস্যার সমাধান করতে পারবেন। আপনি অনলাইনেও অভিযোগ করতে পারেন। এর জন্য নিচে উল্লেখিত প্রক্রিয়া অনুসরণ করুন।

RailMadad অ্যাপ: এভাবে অভিযোগ করুন

এর জন্য আপনার ফোনে Rail Madad অ্যাপ ইনস্টল করুন। আপনি এই অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাবেন। অ্যাপটি খুলুন, অভিযোগ বিভাগ বিকল্পে ক্লিক করুন।

এখানে আপনি যে বিভাগে অভিযোগ করতে চান তার বিকল্পটি নির্বাচন করুন। এই নীচের সব বিভাগে একই নির্বাচন করুন. এর পরে, স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন এবং অনুরোধ করা তথ্য পূরণ করুন।

আপনি এই সমস্ত নম্বর, অ্যাপ এবং ওয়েবসাইটগুলিতে যে কোনও ধরণের তথ্য পূরণ করতে পারেন। আপনি যদি ট্রেনে কোন সমস্যার সম্মুখীন হন, আপনি এখানে তার সম্পর্কে সবকিছু বলতে পারেন। এ ছাড়া ট্রেনে কিছু উন্নতি করতে চাইলে আপনার পরামর্শও দিতে পারেন।